Uber-Ola কে ছুটি করে দেবে এই অ্যাপ, অর্ধেক দামে বাইক, ক্যাব রাইড

সবাই Uber-Ola ব্যবহার করে। কিন্তু অনেক সময় তারা ট্রিপের দাম নিয়ে বিরক্ত হয়। আর যে কারণেই নতুন নতুন অ্যাপও বাজারে আধিপত্য বিস্তার করছে। এর সাহায্যে…

Uber Ola Facing problem In Cab Market From In Drive Rapido

সবাই Uber-Ola ব্যবহার করে। কিন্তু অনেক সময় তারা ট্রিপের দাম নিয়ে বিরক্ত হয়। আর যে কারণেই নতুন নতুন অ্যাপও বাজারে আধিপত্য বিস্তার করছে। এর সাহায্যে আপনি কম দামে সহজেই যাতায়াত করতে পারবেন।

ক্যাব সেগমেন্টে InDrive, Namma Yatri, Yaary, BluSmart এবং Rapido-কে গ্রাহকরা পছন্দ করছে। গ্রাহক সেবা এবং ড্রাইভার-পার্টনার সন্তুষ্টির জন্যও এসব অ্যাপ পছন্দ করা হচ্ছে বলে রিপোর্টে বলা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে যে ইউজাররা উবার এবং ওলা ব্যবহার করা বন্ধ করেছে কারণ তাঁরা ড্রাইভ বাতিল এবং ক্যাব অনুপলব্ধ হওয়ার সমস্যার মুখোমুখি হচ্ছে। এমনকি অ্যাপ ডিলিটও করে দিচ্ছে।

   

আমেরিকার কোম্পানি InDriveও এ বছরই ভারতে প্রবেশ করেছে। এর আগে, এই সংস্থাটি ৪০ টি দেশে তাদের পরিষেবা সরবরাহ করেছিল। চালকদের জন্য জিরো-কমিশনে কাজ করছিল। কিন্তু এখন চালকদের কাছ থেকেও কমিশন আদায় করছে। Rapido এই মাসের শুরুতে ক্যাব পরিষেবাগুলিতে প্রবেশের ঘোষণা করে। অর্থাৎ Ola এবং Uber-এর সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নামতে চলেছে এই কোম্পানি। র‌্যাপিডো বলেছিল যে এটি জিরো কমিশন মডেলে কাজ করবে।

মানুষের সবচেয়ে বড় সমস্যার কথা বলতে গেলে, ড্রাইভ বাতিলের সমস্যা। নতুন প্ল্যাটফর্মের আবির্ভাব হওয়ার সাথে সাথে ড্রাইভারের আনুগত্য উন্নত করার জন্য Uber একটি রিওয়ার্ড প্রোগ্রাম চালু করেছে৷ যাইহোক, নতুন প্ল্যাটফর্মগুলি শূন্য-কমিশন ইনসেনটিভ অফার করে, যা বিদ্যমান কোম্পানিগুলি তাদের প্ল্যাটফর্মে গ্রাহক ধরে রাখা কঠিন বলে মনে করতে পারে।

যদিও ১৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত একটি মাসব্যাপী প্রচারাভিযানের সময়, রাইড-হেলিং প্ল্যাটফর্ম ইনড্রাইভ ড্রাইভারের রেজিস্ট্রেশন পাঁচগুণ এবং তার প্ল্যাটফর্মে ট্রিপের সংখ্যা চারগুণেরও বেশি বৃদ্ধি করেছে।