IND vs SA: একপেশে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারত

জোহানেসবার্গে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (INDvsSA) মধ্যে রবিবার সিরিজের প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ভারতীয় দল ৮ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে।…

ind vs sa

জোহানেসবার্গে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (INDvsSA) মধ্যে রবিবার সিরিজের প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ভারতীয় দল ৮ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে। ভারতের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন সাই সুদর্শন ও শ্রেয়াস আইয়ার। এই দুই ব্যাটসম্যানই এই ম্যাচে হাফ সেঞ্চুরি করলেন।

ভারতের পক্ষে সাই সুদর্শন অপরাজিত ৫৫ রান করেন। এই ইনিংসের সময় সাই সুদর্শন ৯টি চমৎকার চার হাঁকিয়েছিলেন। এছাড়া শ্রেয়াস আইয়ার ৪৫ বলে ৫২ রান করেন। ১৬.৪ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ১১৭ রানের লক্ষ্য পূরণ করে টিম ইন্ডিয়া। সাই সুদর্শন এই ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন এবং অভিষেক ম্যাচেই দুর্দান্ত হাফ সেঞ্চুরি করলেন।

   

ম্যাচে প্রথমে ব্যাট করে ২৭.৩ ওভারে মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার দল। দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৩৩ রান করেন ফেলুকওয়ায়ো। এ ছাড়া জর্ডি করেন ২৮ রান। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার কোনো ব্যাটসম্যানই বেশি রান করতে পারেননি। এমনকি তিন ব্যাটসম্যান খাতা খুলতে পারেননি।

প্রথম ওয়ানডেতে ভারতীয় দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ফাস্ট বোলাররা। ভারতীয় দলের দুই ফাস্ট বোলার অর্শদীপ সিং ও আভেশ খান মিলে ৯টি করে উইকেট নেন। ১০ ওভারে ৩৭ রান দিয়ে ৫ উইকেট নেন অর্শদীপ সিং। এছাড়া বোলিং করতে গিয়ে ৪ উইকেট নেন আভেশ খান। এখন এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর।