Rohit Sharma: এবার জাতীয় দলের অধিনায়ক পদ থেকেও সরিয়ে দেওয়া হবে রোহিতকে!

ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছে। হার্দিক সম্প্রতি গুজরাট টাইটান্সে ট্রেড করে মুম্বাইতে যোগ দিয়েছিলেন, এখন মুম্বই ইন্ডিয়ান্স হার্দিককে সবচেয়ে বড় দায়িত্ব…

Rohit Sharma Records

ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছে। হার্দিক সম্প্রতি গুজরাট টাইটান্সে ট্রেড করে মুম্বাইতে যোগ দিয়েছিলেন, এখন মুম্বই ইন্ডিয়ান্স হার্দিককে সবচেয়ে বড় দায়িত্ব দিয়েছে। এখন ভক্তদের মনে প্রশ্ন উঠছে, রোহিত শর্মাকে (Rohit Sharma) কি এখন টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হবে? যদি তাই হয়, তাহলে কে সেই খেলোয়াড় যাকে ভারতের অধিনায়ক করা যেতে পারে?

আরও পড়ুন: IND VS SA: সূর্যকুমারের সেঞ্চুরির দিনেই ভারতের জন্য খারাপ খবর 

   

২০২৩ সালের আইসিসি বিশ্বকাপ হেরে যাওয়ার পরে সূর্যকুমার যাদবকে টি-টোয়েন্টি সিরিজের কমান্ড দেওয়া হয়। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ভালো খেলেছেন সূর্য। অন্যদিকে রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব দলে থাকা সত্ত্বেও হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করেছে মুম্বই ইন্ডিয়ান্স। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক কে হবেন তা নিয়ে আবারও আলোচনায় এসেছে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব।

আরও পড়ুন: IPL 2024 -এর বাইরে রোহিত শর্মা?  

ভারতীয় দলে সবসময়ই একটা ট্রেন্ড ছিল যে, টিম ইন্ডিয়ার অধিনায়ক যেই হোক না কেন, তাকে তিন ফরম্যাটের অধিনায়কত্ব দেওয়া হয়। ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক যেই হোন না কেন, তাকে টি-টোয়েন্টি এবং টেস্ট উভয় ম্যাচের জন্য অধিনায়কত্ব দেওয়া হয়, তবে এই মুহুর্তে ভারতের এমন একজন খেলোয়াড়ও নেই যিনি তিন ফর্ম্যাটেই ভাল এবং অধিনায়কত্বের দাবিদারও। সূর্যকুমার যাদব ভালো অধিনায়ক হতে পারেন, কিন্তু তিনি টি-টোয়েন্টি স্পেশালিস্ট। কেএল রাহুল অধিনায়ক হতে পারেন, তবে তিনি কেবল ওয়ানডে এবং টেস্ট খেলেন। হার্দিক পান্ডিয়া ভালো অধিনায়ক হতে পারেন, কিন্তু তিনি শুধু টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলেন। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার জায়গায় অধিনায়কত্বের দাবিদার যে কোনও খেলোয়াড় তিন ফরম্যাটেই নিশ্চিত নন।

আরও পড়ুন: Rohit Sharma: রোহিতকে ক্যাপ্টেন পদ থেকে সরানোর এটাই কারণ! যুক্তি নেহাত ফেলনা নয়  

জসপ্রীত বুমরাহ আছেন, যিনি তিন ফরম্যাটেই নিশ্চিত, তবে অধিনায়কত্বের দাবিদার নন। আরও একজন খেলোয়াড় আছেন যিনি তিন ফর্ম্যাটেই খেলেন, তিনি হলেন শ্রেয়াস আইয়ার, তবে তিনি অধিনায়কত্বের দাবিদারও নন। এমন পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব পাওয়ার পর আবারও রোহিত শর্মার ভবিষ্যত্ নিয়ে সংশয়।