Jhargram: ঝাড়গ্রামে হাতির তান্ডবে আতঙ্ক, সোনার ফসল ছারখার

ঝাড়গ্রামে (Jhargram) হাতির তাণ্ডব। যার জেরে বন্ধ যান চলাচল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় বনদফতরের কর্মীরা। অন্যদিকে কংসাবতী নদী পেরিয়ে কুড়িটি হাতি তাণ্ডব চালায় পলাশী গ্রামে।

ঝাড়গ্রামে (Jhargram) হাতির তাণ্ডব। যার জেরে বন্ধ যান চলাচল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় বনদফতরের কর্মীরা। অন্যদিকে কংসাবতী নদী পেরিয়ে কুড়িটি হাতি তাণ্ডব চালায় পলাশী গ্রামে। হাতির তাণ্ডবের রীতিমতো আতঙ্কে সাধারণ মানুষ। ঝাড়গ্রাম ৬ নম্বর জাতীয় সড়কে দাঁতালের দৌরাত্ম্য। জাতীয় সড়কে হাতির তাণ্ডবে রীতিমতো আতঙ্কে সাধারণ মানুষ। রাস্তা দিয়ে যাওয়া গাড়ি দাঁড় করিয়ে সুর উচিয়ে হাতির দাদাগিরি। এরপরেই ঘটনাস্থল থেকে খবর দেওয়া হয় বন দফতরে। তারা ঘটনাস্থলে এসে হতি গুলিকে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে।

অন্যদিকে আবার কংসাবতী নদী পেরিয়ে কুড়িটি হাতি মেদিনীপুর সদর ব্লকের পলাশী পাড়ায় ঢুকে পড়ে। এরপরেই গোটা এলাকা জুড়ে এক ঘন্টা ধরে চলে হাতির তাণ্ডব। যার ফলে বন্ধ হয়ে যায় সেই এলাকার যান চলাচল। তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকা জুড়ে। ওই সঙ্গেই গ্রামে ঢুকে ফসল নষ্ট করে হাতির দল। আতঙ্কিত গ্রামবাসীরা খবর দেয় বনদফতরে। মাঠ ভর্তি সোনার ফসলের ওপর দাপিয়ে বেড়ায় ওই দৈত্যের দল। যার জেরে কৃষকদের ক্ষতি হয়েছে বহু ফসলের। চরম দুর্ভোগে এলাকাবাসী।

   

সাধারণ মানুষের দাবি, একের পর এক হাতির তান্ডবে হিমশিম খেতে হচ্ছে চাষীদের। সারা বছর ধরে কষ্ট করে তৈরি করা ফসল এক নিমিষে ধূলিসাৎ। তাই বনদফতরের কাছে তাদের কাতর আর্জি আর যেন লোকালের হাতি ঢুকতে না পারে তার সুব্যবস্থা যেন নেওয়া হয়।