Kolkata derby: অক্টোবরে অনিশ্চিত কলকাতা ডার্বি, কিন্তু কেন?

গত কয়েকদিন আগেই প্রকাশ পেয়েছে এবারের এই দশম আইএসএলের প্রথম লেগের সময় সূচী। যেখানে টুর্নামেন্টের প্রথম ম্যাচ আয়োজিত হতে চলেছে কোচিতে। স্বাভাবিকভাবেই প্রথম ম্যাচে থাকছে কেরালা ব্লাস্টার্স।

Derby Match

গত কয়েকদিন আগেই প্রকাশ পেয়েছে এবারের এই দশম আইএসএলের প্রথম লেগের সময় সূচী। যেখানে টুর্নামেন্টের প্রথম ম্যাচ আয়োজিত হতে চলেছে কোচিতে। স্বাভাবিকভাবেই প্রথম ম্যাচে থাকছে কেরালা ব্লাস্টার্স। কিন্তু কে হবে তাদের প্রতিপক্ষ সেই নিয়ে ধোঁয়াশা থাকলেও শেষ পর্যন্ত চূড়ান্ত হয় গতবারের ফাইনালিস্ট তথা বেঙ্গালুরু এফসির নাম।

তার ঠিক একদিন পরেই অর্থাৎ ২৩ সেপ্টেম্বর যুবভারতী স্টেডিয়ামে পাঞ্জাব এফসির বিপক্ষে খেলতে নেমে অভিযান শুরু করবে পড়শি ক্লাব তথা গতবারের আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান। এর ঠিক একদিন পর নিজেদের যাত্রা শুরু করবে ইমামি ইস্টবেঙ্গল ফুটবল দল।

   

তবে এসবের মাঝেই সকলের নজর ছিল কলকাতা ডার্বির দিকে। নির্ধারিত সূচী অনুযায়ী আগামী ২৮ অক্টোবর কলকাতা ডার্বি হওয়ার কথা থাকলেও বর্তমানে তা নিয়ে দেখা দিয়েছে প্রবল অনিশ্চয়তা। তবে শুধু ডার্বি ম্যাচ নয় আইএসএলের আরও বেশ কয়েকটি ম্যাচ নিয়ে দেখা দিয়েছে ব্যাপক সমস্যা। কিন্তু কেন? যার কারন হিসেবে রয়েছে উৎসবের আবহ। আসলে আগামী মাসে একাধিক উৎসব রয়েছে বঙ্গে। যারফলে, দেখা দিতে পারে নিরাপত্তাজনিত সমস্যা। আজ ঠিক এমনটাই ইঙ্গিত মিলেছে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের তরফ থেকে।

যারফলে, এই বিরাট অনিশ্চয়তা দেখা দিয়েছে আগামী ২৮ তারিখের এই খেলা নিয়ে। তবে শুধু সেটাই নয় আগামী ২১ অক্টোবর অর্থাৎ দুর্গাপুজোর সপ্তমীতে খেলা রয়েছে ইস্টবেঙ্গল ও এফসি গোয়া দলের। আবার ২৪ অক্টোবর এএফসি কাপের ম্যাচে বসুন্ধরা দলের মুখোমুখি হওয়ার কথা রয়েছে মোহনবাগান সুপারজায়ান্টস দলের। তবে সেই সময় ও পুজো রয়েছে বঙ্গের বুকে। তাই এই তিনটি ম্যাচ আয়োজন করার ক্ষেত্রে দেখা দিয়েছে একাধিক সমস্যা।