Asia Cup: পাকিস্তানি ব্যাটসম্যানের সঙ্গে দুর্ঘটনা, ভুলের কারণে চোট ও রক্তপাত

২০২৩ সালের এশিয়া কাপে (Asia Cup) ভারতের বিপক্ষে সুপার-৪ রাউন্ডের ম্যাচটি মোটেও ভালো ছিল না পাকিস্তানি দলের জন্য। একদিকে ভারতীয় ব্যাটসম্যানরা পাকিস্তানি বোলারদের মারধর করেছেন,

Agha Salman Suffers Eye Injury from Ravindra Jadeja's Ball

২০২৩ সালের এশিয়া কাপে (Asia Cup) ভারতের বিপক্ষে সুপার-৪ রাউন্ডের ম্যাচটি মোটেও ভালো ছিল না পাকিস্তানি দলের জন্য। একদিকে ভারতীয় ব্যাটসম্যানরা পাকিস্তানি বোলারদের মারধর করেছেন, অন্যদিকে দলের গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়ও আহত হয়েছেন।  ভারতের ব্যাটিংয়ের সময় দুই গুরুত্বপূর্ণ বোলার আহত হয়েছিলেন৷

তবে সবচেয়ে বেদনাদায়ক এবং ভীতিকর দৃশ্যটি পাকিস্তানের ব্যাটিংয়ের সময় দেখা গিয়েছিল, যখন তাদের ব্যাটসম্যান আগা সালমানকে তার একটি ভুলের ফল ভোগ করতে হয়েছিল। হেলমেট ছাড়াই ব্যাট করা সালমান চোখের কাছে বল লেগে গুরুতর আঘাত পান এবং সঙ্গে সঙ্গে রক্তক্ষরণ শুরু হয়।

   

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে রিজার্ভ ডে-তে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানের কাছে ৩৫৭ রানের লক্ষ্য রেখেছিল ভারত। পাকিস্তানি ব্যাটিংয়ের অবস্থা শুরু থেকেই খারাপ ছিল এবং অবিরাম উইকেট পড়তে থাকে। মাত্র ৭৭ রানে ৪ উইকেট পতনের পর, আগা সালমান ক্রিজে ছিলেন, ইফতেখার আহমেদের সাথে ইনিংসটি এগিয়ে নিয়েছিলেন। এই সময়ে দুজনেই কিছু সময়ের জন্য নেতৃত্ব দিয়েছিলেন কিন্তু এই সময়ে সালমান এমন একটি ভুল করেছিলেন, যা সম্পর্কে ক্রিকেট কোচরা ছোটবেলা থেকেই সতর্ক করে চলেছেন।

পাকিস্তানি ইনিংসের ২১তম ওভারে বল করছিলেন রবীন্দ্র জাদেজা। ওভারের শেষ বলে আগা সালমান অফ স্টাম্পের বাইরে বল সুইপ করার চেষ্টা করলেও সফল হননি। বলটি তার ব্যাট থেকে বাউন্স করে ডান চোখের নিচে আঘাত করে। সাথে সাথে তার চোখের নিচ থেকে রক্ত ​​পড়তে থাকে। ভারতীয় উইকেটরক্ষক কেএল রাহুল সঙ্গে সঙ্গে গিয়ে তার অবস্থা জানতে চান। তারপর কিছুক্ষণের মধ্যে পাকিস্তানি দলের ডাক্তার এসে তার রক্তপাত বন্ধ করে ব্যান্ডেজ লাগিয়ে দেন, তারপর ব্যাটিং শুরু করতে পারেন।

আমরা যদি সালমানের এই শটের কথা বলি, তাহলে জাদেজার বলের গতি আগে থেকেই বেশ বেশি ছিল এবং এর দৈর্ঘ্যও সুইপের জন্য উপযুক্ত ছিল না। সালমানের ভুল ছিল এই লাইনে সুইপ না খেলা, কিন্তু তার সবচেয়ে বড় ভুল ছিল হেলমেট না পরে সুইপ খেলা। ক্রিকেট কোচিংয়ে সবসময় বলা হয় সুইপ খেলা ব্যাটসম্যানদের হেলমেট পরতে হবে। সালমান শুধুমাত্র একটি ক্যাপ পরেছিলেন কারণ স্পিনাররা আক্রমণে ছিল এবং তারপরও তিনি জাদেজার মতো একজন বোলারের বিরুদ্ধে এই শটটি খেলেছিলেন, যিনি দ্রুত স্টাম্প লাইনে দ্রুত বল করেন।