Chennaiyin FC: কেরালা দলের এই তরুণ প্রতিভাকে এনে চমক দিল চেন্নাইয়িন

মোট ২০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৮ নম্বরে নিজেদের অভিযান শেষ করেছে এই চেন্নাইয়িন (Chennaiyin FC) দল।

Ayush Adhikari

আইএসএল জয় এখন অতীত। আসলে, সময় যত এগিয়েছে পারফরম্যান্সের দিক থেকে অন্যান্য দল গুলির তুলনায় অনেকটাই পিছিয়ে পড়তে হয়েছে দক্ষিণের এই ফুটবল দলকে। এমনকি গত ফুটবল মরশুমে ও খুব একটা প্রভাব ফেলতে পারেনি আইএসএল জয়ী এই ফুটবল দল। মোট ২০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৮ নম্বরে নিজেদের অভিযান শেষ করেছে এই চেন্নাইয়িন (Chennaiyin FC) দল।

তবে সেই ব্যর্থতা দূরে ঠেলে রেখে নতুন মরশুমে ঘুরে দাঁড়াতে মরিয়া আইএসএলের এই ফুটবল ক্লাব। সেজন্য বহু আগে থেকেই দল বদলের বাজার থেকে একের পর এক দেশি ও বিদেশি ফুটবলারদের দলে সই করাতে থাকে চেন্নাইয়িন এফসি।

   

আসলে ভবিষ্যতের কথা মাথায় রেখেই দেশীয় ফুটবলের সাপ্লাই লাইন তৈরি করাই অন্যতম লক্ষ্য অভিষেক বচ্চনের এই ফ্রাঞ্চাইজির। তাই লাল-হলুদ দলের প্রাক্তন ফুটবলার অঙ্কিত মুখার্জী থেকে শুরু করে দুই উদীয়মান প্রতিভা তথা গোলরক্ষক প্রতীক কুমার সিং ও ডিফেন্ডার সাচু সিবিকে যুক্ত করে ম্যানেজমেন্ট।

সেইসাথে বিদেশি ফুটবলারদের মধ্যে কেরালা ব্লাস্টার্স দলের প্রাক্তন অজি তারকা জর্ডন মারে কেও যুক্ত করা হয় এই ক্লাবের সঙ্গে। এছাড়াও দলে ফিরিয়ে আনা হয়েছে ব্রাজিলিয়ান তারকা রাফায়েল ক্রিভেলারোকে। গত কয়েকদিন আগেই তার ফিটনেস পরীক্ষা করা হয় ম্যানেজমেন্টের তরফ থেকে। তারপরেই রাফায়েলকে চূড়ান্ত করা হয় এবারের ফুটবল দলে।

তবে আগেই বলা হয়েছে, যে দেশিয় ফুটবলার নির্বাচন করার ক্ষেত্রেও খুব একটা পিছিয়ে নেই চেন্নাইয়িন। সেইজন্য, এবার কেরালা ব্লাস্টার্সের সেন্ট্রাল মিডফিল্ডার আয়ুষ অধিকারীকে ও দলে চূড়ান্ত করে এই আইএসএল জয়ী দল। ঘনটাকয়েক আগেই নিজেদের সোশ্যাল সাইট থেকে ঘোষণা করা হয়ে এই ফুটবলারের নাম। একটা সময় কেরালা ব্লাস্টার্সের যুব দল থেকে উঠে এসেছিলেন এই তারকা। পরবর্তীতে খেলেছেন ইন্ডিয়ান অ্যারোজের হয়ে। শেষ মরশুমে আবার কেরালার জার্সিতে ধরা দিলেও এবার দীর্ঘমেয়াদী চুক্তিতে চেন্নাইয়িন সই করেছেন দিল্লির এই প্রতিভাবান।