Transfer Window: একাধিক ট্রফি জেতা বিদেশির দিকে নজর ইস্টবেঙ্গলের!

ইস্টবেঙ্গলের (East Bengal) দল গোছানো নিয়ে নতুন করে শুরু হয়েছে জল্পনা। ট্রান্সফার মার্কেট (Transfer Window) খোলার পর কার্যত একাই বাজার মাতিয়ে রেখেছিল ইস্টবেঙ্গল।

Jordan Elsey

ইস্টবেঙ্গলের (East Bengal) দল গোছানো নিয়ে নতুন করে শুরু হয়েছে জল্পনা। ট্রান্সফার মার্কেট (Transfer Window) খোলার পর কার্যত একাই বাজার মাতিয়ে রেখেছিল ইস্টবেঙ্গল। একের পর এক স্বদেশী এবং বিদেশি ফুটবলার, কোচ, কোচিং স্টাফ ইত্যাদি সই করিয়ে বাজার গরম করে রেখেছিল মশাল বাহিনী। ফের নতুন করে শুরু হয়ে জল্পনা। এবার আলোচনায় এক অস্ট্রেলিয়ান ফুটবলার।

ইস্টবেঙ্গলের বিদেশি কোটা এখনও পূর্ণ হয়নি। আক্রমণ এবং মাঝমাঠ ভালোই গুছিয়ে নিয়েছে ইমামি – ইস্টবেঙ্গল। বাকি রইল রক্ষণ ভাগ। মূল প্রশ্ন হল সেন্টার ডিফেন্ডার রোলে কে থাকবেন? এই পজিশনে ভারতীয় ক্লাবগুলো মূলত বড় চেহারার বিদেশি ফুটবলারদের খেলিয়ে থাকেন। ইস্টবেঙ্গলও সেই পথেই থেকেছে এতো দিন। অনেক আশা নিয়ে সই করানো হয়েছিল ইন্ডিয়ান সুপার লীগে অন্যতম নজরকাড়া বিদেশি ডিফেন্ডার ইভান গঞ্জালেসকে। কিন্তু তিনি প্রত্যাশা পূরণ করতে পারেননি। বলা ভালো লাল হলুদ সমর্থকদের প্রত্যাশায় জল ঢেলে দিয়েছিলেন ইভান।

   

ইভানের পারফরম্যান্স কেন এতো খারাপ ছিল, এ ব্যাপারে দীর্ঘ আলোচনা হতে পারে। অনেকের মতে তৎকালীন কোচ স্টিফেন কনস্টান্টাইনের পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে পারেননি ইভান। কিংবা কোচ নিজেই হয়তো তাকে ঠিক মতো কাজে লাগাতে পারেননি। সেক্ষেত্রে ইভানের আরও একটা সুযোগ পাওয়া দরকার বলে ইস্টবেঙ্গল সমর্থকদের একাংশ মনে করছেন। পারফরম্যান্সের নিরিখে বিচার করলে তার সঙ্গে ক্লাবের গোল্ডেন হ্যান্ডশেক করা উচিৎ বলে মনে করছেন সমর্থকদের অন্য অংশ।

ইভান জল্পনা জারি রয়েছে। এরই মধ্যে শোনা যাচ্ছে অস্ট্রেলিয়ান ডিফেন্ডার Jordan Elsey নামের এক ফুটবলারের কাছে। ময়দানে গুঞ্জন, বিদেশি এই সেন্টার ব্যাকের প্রতি আগ্রহী ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। এ লীগে ধারাবাহিকভাবে খেলেন জর্ডান। অ্যাডিলেড ইউনাইটেডের হয়ে খেলেছেন শতাধিক ম্যাচ। সম্প্রতি খেলেছেন পার্থ গ্লোরির হয়ে। দেখা যাক আগামী দিনে জর্ডান আসবেন নাকি ইস্টবেঙ্গলে আরও একবার সুযোগ পাবেন ইভান গঞ্জালেস।