Transfer Window: কেরালা দলের অনুশীলনে উগান্ডার এই বিদেশি ফুটবলার

গত ফুটবল মরশুমের শেষটা খুব একটা সুখকর ছিল না কেরালা দলের পক্ষে। হিরো আইএসএলের শুরু থেকে যথেষ্ট দাপট দেখা গেলেও টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে গিয়ে দেখা দেয় বিপত্তি।

Ugandan Footballer Justine Opiro Joins Kerala Team Training in Transfer Window

গত ফুটবল মরশুমের শেষটা খুব একটা সুখকর ছিল না কেরালা দলের পক্ষে। হিরো আইএসএলের শুরু থেকে যথেষ্ট দাপট দেখা গেলেও টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে গিয়ে দেখা দেয় বিপত্তি। ম্যাচের প্রথমদিকে সমস্ত কিছু ঠিকঠাক থাকলেও দ্বিতীয়ার্ধের একেবারে শেষ লগ্নে সুনীল ছেত্রীর করা গোল নিয়ে দেখা দেয় যত বিতর্ক।

প্রাথমিকভাবে রেফারির তরফ থেকে সেটিকে গোল হিসেবে গন্য করা হতেই ক্ষোভে ফেঁটে পড়ে গোটা কেরালা দল। সেইসাথে গোল বাতিলের দাবি নিয়ে মাঠ থেকে খেলোয়াড়দের তুলে নেন কেরালা দলের কোচ ইভান ভুকোমানোভিচ। যদিও পরবর্তীকালে বেঙ্গালুরু দলকে জয়ী ঘোষনা করেন ম্যাচ রেফারি ক্রিস্টাল জন। যারফলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় আদ্রিয়ান লুনাদের। তবে সেইসব এখন অতীত।

   

আগত ফুটবল মরশুম থেকেই এবার ঘুরে দাঁড়াতে মরিয় কেরালা ব্লাস্টার্স। সেইমতো গত কয়েকদিন আগেই তাদের প্রধান প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি থেকে প্রবীর দাস কে দলে টেনেছে কেরালা ব্লাস্টার্স। শেষ মরশুমে বেঙ্গালুরু দলের হয়ে হিরো আইএসএল ও সুপার কাপ খেললেও আগত মরশুমে ইভান ভুকোমানোভিচের তত্ত্বাবধানে কেরালার জার্সি পড়ে খেলতে দেখা যাবে এই ফুটবলার কে। তবে তিনি একানন গতকাল আরও এক বাঙালি ফুটবলার যোগ দিয়েছেন কেরালা দলে। তিনি এটিকে মোহনবাগান দলের প্রাক্তন অধিনায়ক প্রীতম কোটাল। গতকাল সাহাল আবদুল সামাদের সঙ্গে সোয়াপ ডিলের দরুন যুক্ত হয়েছিলেন দক্ষিণের এই ফুটবল ক্লাবে। তবে এবার উঠে আসল এক বিদেশি তারকা ফুটবলারের নাম।

তিনি জাস্টিন ওপিরো। শেষ মরশুমে ক্যামপালা সি সির হয়ে খেলেছিলেন উগান্ডার এই ফুটবল তারকা। মূলত রাইট ব্যাক হিসেবেই বেশি পরিচিত এই প্রতিভাবান। এখনো পর্যন্ত আইএসএলের কোনো দলের তরফে তাকে চূড়ান্ত করা না হলেও আজ হঠাৎ কেরালা দলের অনুশীলনে ধরা দেন বছর উনিশের এই ফুটবলার। যা দেখে অনেকেই মনে করছেন দলে সই করানোর আগে হয়ত তাকে দেখে নিতে চাইছে ম্যানেজমেন্ট। সেইমতো আজ ১৪ নম্বর জার্সিতে খেলোয়াড়দের সাথে অনুশীলনে দেখা দেন তিনি। কিছুদিনের মধ্যেই এই তারকা ফুটবলারের নাম ঘোষণা করতে পারে ম্যানেজমেন্ট।