Transfer News: আন্তর্জাতিক ম্যাচে গোল করা ফুটবলারকে সই করাল এফসি গোয়া

Transfer News: গত মরশুমে খুব একটা আহামরি পারফরম্যান্স না হলেও নয়া ফুটবল মরশুম থেকে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর এফসি গোয়া (FC Goa)।

Lemmet Tangvah

Transfer News: গত মরশুমে খুব একটা আহামরি পারফরম্যান্স না হলেও নয়া ফুটবল মরশুম থেকে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর এফসি গোয়া (FC Goa)। সেইমতো গত মরশুম শেষ হতেই কোচ পেনা কে বিদায় জানিয়ে হায়দরাবাদ এফসির আইএসএল জয়ী কোচ মানালো মার্কুইজকে দলে টেনেছে ম্যানেজমেন্ট। এবার তার হাত ধরেই সেজে উঠছে গোটা গোয়া দল।

এক্ষেত্রে কয়েকজন ফুটবল বাদ দিয়ে অধিকাংশ ফুটবলারদের কেই রিলিজ দিয়েছে এই ক্লাব। বাদ পড়তে হয়েছে এই খোদ এডু বেদিয়াকে। সার্জিও লোবেরা আসার পর থেকে টানা ছয়টি মরশুম এফসি গোয়ার জার্সিতে খেললে ও এবার নতুন মরশুমের জন্য বাতিল হয়ে গেলেন গোয়া দলে। তার বদলে দলে এসেছেন এ লিগ খেলা তারকা পাওলো রেট্রে। এবার এই তারকা ফুটবলার কে সামনে রেখেই নিজেদের প্রথম একাদশ সাজাবে গোয়া। অন্যদিকে গোয়ার প্রাক্তন খেলোয়াড় এডু বেদিয়া যোগ দিতে পারেন আইএসএলের নতুন ক্লাব পাঞ্জাব এফসিতে। এমনটাই শোনা যাচ্ছে এবার।

   

তবে শুধু সিনিয়র দল নয়। গোয়ার রিজার্ভ দলের দিকে ও এবার বাড়তি নজর দিচ্ছেন ম্যানেজমেন্ট। ট্রায়াল প্রক্রিয়ার মাধ্যমে প্রতিভাবান বাছাই করার পাশাপাশি একাধিক জুনিয়র ফুটবলারদের উপর নজর রাখতে শুরু করা হয়েছিল তাদের তরফে। তাদের মধ্যে থেকেই এবার এক প্রতিভাবান কে চূড়ান্ত করে ফেলল হিরো আইএসএলের এই ফুটবল ক্লাব। তিনি লেমেট টাংভাহ।

বর্তমানে জুনিয়র ফুটবলারদের মধ্যে যথেষ্ট সক্রিয় এই তারকা। অনূর্ধ্ব ১৭ ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তাকে দেখা গিয়েছে একাধিকবার। সুযোগ পেলেই বল পায়ে প্রতিপক্ষের ডিফেন্সে দাঁপিয়ে বেড়িয়েছেন স্ব মহিমায়। গোল করার পাশাপাশি গোল করানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন এই প্রতিভাবান।

এবার তাকেই চূড়ান্ত করেছে গোয়া। ভবিষ্যতের কথা মাথায় রেখে আগামী দুইটি মরশুমের জন্য এই তারকা ফুটবলারের সঙ্গে চুক্তি করেছে ম্যানেজমেন্ট। একটা সময় চন্ডীগড় ফুটবল অ্যাকাডেমি থেকে উঠে এসেছিলেন বছর পনেরোর এই ফুটবলার। সময় যত গড়িয়েছে নিজেকে তুলে ধরেছেন সকলের সামনে। সেই সমস্ত কিছু মাথায় রেখেই দলের রিজার্ভ কে শক্তিশালী করতে টাংভাহ কে নিল এই ফুটবল ক্লাব।