এবার থেকে কিছু দেশের ট্রেনের টিকিট যাত্রীরা Google অনুসন্ধানে কিনতে পারবেন 

11

গুগল একটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে যা ব্যবহারকারীদের নির্বাচিত দেশে অনুসন্ধানে ট্রেনের টিকিট কিনতে অনুমতি দেবে, যা শীঘ্রই আরও দেশে উপলব্ধ হবে। জার্মানি, স্পেন, ইতালি এবং জাপানের ব্যবহারকারীরা এখন গুগল সার্চে সরাসরি ট্রেনের টিকিট কেনাকাটা করতে পারবেন, বাছাই করা দেশে এবং তার আশেপাশে ভ্রমণের জন্য।

“কিছু ভ্রমণের জন্য, একটি ট্রেনে যাওয়া আরও টেকসই বিকল্প হতে পারে, কিন্তু A থেকে B পর্যন্ত যাওয়ার মূল্য এবং সময়সূচী খুঁজে পেতে কয়েকটি পৃথক অনুসন্ধান করতে হতে পারে,” বলেছেন রিচার্ড হোল্ডেন, Google-এর ভ্রমণ পণ্যের ভিপি৷

“আজ থেকে, আপনি এখন সরাসরি Google অনুসন্ধানে ট্রেনের টিকিটের জন্য কেনাকাটা করতে পারেন, জার্মানি, স্পেন, ইতালি এবং জাপান সহ নির্বাচিত দেশগুলিতে ভ্রমণের জন্য।” তিনি মঙ্গলবার একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছেন৷ যেমন “বার্লিন থেকে ভিয়েনা ট্রেন” এমন করে কিছু কিছু সার্চ করুন এবং আপনি অনুসন্ধান ফলাফলে একটি নতুন মডিউল দেখতে পাবেন যা আপনাকে আপনার প্রস্থানের তারিখ সিলেক্ট করতে এবং অন্যান্য বিকল্পগুলির তুলনা করতে দেবে।

একবার আপনি যে ট্রেনটি সবচেয়ে ভাল কাজ করে সেটি নির্বাচন করলে, অংশীদারের ওয়েবসাইটে আপনার বুকিং সম্পূর্ণ করার জন্য একটি সরাসরি লিঙ্ক রয়েছে।

“এই বৈশিষ্ট্যটি আরও লোকেশনে প্রসারিত হবে ।যেহেতু আমরা অন্যান্য রেল প্রদানকারীদের সাথে কাজ করি৷ আমরা দেশের মধ্যে ভ্রমণের জন্য আপনার পছন্দগুলিকে বিস্তৃত করতে ভবিষ্যতে বাসের টিকিটের জন্য এই বৈশিষ্ট্য শুরু করার পরিকল্পনা করছি,” হোল্ডেন বলেছেন৷ তাছাড়া, ফ্লাইট এবং হোটেল উভয়ের জন্য Google অনুসন্ধানে আরও বিকল্পগুলি খুঁজে পাওয়া এখন সহজ হবে, তিনি যোগ করেছেন।