যুবভারতীতে ইলিশ-চিংড়ির সুপার ডুয়েলের অপেক্ষায় তিলোত্তমা

43
Kolkata-Derby_telecast

আজ‌ মহারন। সবুজ মেরুন ও লাল হলুদ (East Bengal-Mohun Bagan) হাইভোল্টেজ ডুয়েলের অপেক্ষায় গোটা রাজ্য।‌‌ শনিবার বিকেলের পরে বাঙালির ফুটবল প্রেমীদের একটাই ডেস্টিনেশন হতে চলেছে ফুটবলের মক্কা যুবভারতী। গত ৬ বারে ৬ বারই ডার্বি জয়ের ধারা অব্যাহত রেখেছে সবুজ মেরুন। এবার সেই ধারার বদল আনার চ্যালেঞ্জ স্টিফেনের কাছে।

বড় ম্যাচের আগে সবুজ মেরুনের হেডস্যার ফেরান্দো বলেন, “আমার কাছে সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় হল খেলায় জায়গা তৈরী করা। এবং সেই জায়গাকে কাজে লাগিয়ে বিপক্ষের বক্সে ক্রমাগত আক্রমন করা। প্রতিপক্ষ দলের প্রশংসা করে জুয়ান বলেন, “ইস্টবেঙ্গল দলের রক্ষণ ভাগ খুব ভাল, তাদের অভিনন্দন । তবে আমার দল যদি ঠিকঠাক বল নিয়ে এগোতে পারে তাহলে তারা ঠিক জায়গা বানাতে পারবে। আমরা আক্রমণাত্মক ফুটবল খেলতে চাই। আমি আমার দলের উপর সম্পূর্ণ আস্থা রাখি এবং বিশ্বাস করি আমার খেলোয়াড়দের।”

অন্যদিকে লাল হলুদের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন বলেন, “প্রথম খেলার আগে আমি মাত্র এক সপ্তাহ পেয়েছিলাম। অনেক খেলোয়াড় দেরিতে এসে পৌছেছিলেন। এখন আমরা আমাদের দল গুছিয়ে নেওয়ার বেশ কিছুটা সময় পেয়েছি।” লাল হলুদ দলের তুরুপের তাস ক্লেইটন সম্পর্কে আশাবাদী স্টিফেন। তিনি বলেন, “ক্লেইটন ইস্টবেঙ্গল দলের সম্পদ। মাঠে এবং মাঠের বাইরে সে একজন দক্ষ নেতা। আমি আশা করবো ক্লেইটন শনিবার হ্যাটট্রিক করবে।”

পাশাপাশি তিনি বলেন আমাদের ৯০ মিনিট ধরেই ভালো ফুটবল খেলতে হবে , ৬০-৭০ মিনিট ভাল খেললে হবেনা। ম্যাচটি ডার্বি বলে নয়, প্রতিপক্ষ এটিকে মোহন বাগান এবং তাঁরা যথেষ্ট শক্তিশালী দল। আমরা ভাল না খেললে তাঁরা আমাদের শাস্তি দেবে।

অন্যদিকে এটিকে মোহনবাগানের অধিনায়ক প্রীতম কোটাল বলেন ক্লিনটন সিলভাকে আটকানোর দায়িত্ব গোটা দলের। হ্যাটট্রিক করব মুখে বলে হয় না, ‌ কাজে করে দেখাতে হয়। ‌ ক্লিনটনকে চ্যালেঞ্জ সবুজ মেরুন অধিনায়ক প্রীতম কোটালের। ডার্বি বাঙালির কাছে অন্যতম আবেগ। নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন জানালেন প্রীতম।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)