উদয়ন দাওয়াই: এমন জায়গায় বিছুটি ঘষে দেব, চুলকাতেও পারবে না

31
Udayan Guha

পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল গন্ডগোলের চেষ্টা করলে আমরা কোচবিহার দাওয়াই দেব৷ শিলিগুড়ির এক অনুষ্ঠান থেকে এমনই বার্তা দেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার৷ সুকান্তর সেই মন্তব্যের জবাব দিতে এবার মুখ খুললেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha) ৷

এদিন রাজ্যের মন্ত্রী বলেন, যদি কোচবিহার দাওয়াই কোচবিহারে এসে প্রয়োগ করতে যায়, তাহলে জনগণ এমন জায়গায় বিছুটি পাতা ঘষে দেবে, যে না পারবে কাউকে দেখাতে, না পারবে চুলকাতে। একজন মন্ত্রীর মুখে এধরনের কথায় রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গেছে৷ কেন এধরনের কথা বললেন মন্ত্রী? প্রশ্ন রাজনৈতিক মহলে।

গতবারের পঞ্চায়েত নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ উঠেছিল। ফলশ্রুতি হিসাবে লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের একাধিক আসন হারাতে হয়েছিল তৃণমূলকে৷ আগের থেকে এখন অনেকটাই শক্তিশালী হয়েছে রাজ্য বিজেপি৷ তাই আসন্ন পঞ্চায়েত নির্বাচনে সর্বশক্তি নিয়েই নামার পরিকল্পনা রয়েছে তাদের। শাসক দল বাধা দিতে এলে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে৷ সেই কথাই বলতে গিয়ে কোচবিহার দাওয়াইয়ের কথা উল্লেখ করলেন সুকান্ত?

যদিও সুকান্তর কোচবিহার দাওয়াইয়ের ব্যাখা দিয়েছেন উদয়ন গুহ৷ তাঁর কথায়, কোচবিহার দাওয়াই হচ্ছে শীতলকুচিতে চারজনকে গুলি করে হত্যার ঘটনা৷ দিনহাটায় উদয়ন গুহর ওপর হামলা কোচবিহার দাওয়াই। তিনি আরও বলেন, আমরা বার বার বলছি, এবার শান্তিপূর্ণভাবে ভোট হবে। যাঁরা ভোটে দাঁড়াতে চান, তাঁরা ভোটে দাঁড়াতে পারবেন। যাঁরা ভোট দিতে চান, ভোট দিতে পারবেন।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)