Debangshu Assumption: ৩৩০-এর বেশি আসন নিয়ে ক্ষমতায় যোগী, ইঙ্গিত দেবাংশুর

242
Debangshu Bhattacharya

কলকাতা: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। লক্ষ্মীবারে ফলাফল ঘোষণা হবে। এই নির্বাচনের উপরে অনেকটাই নির্ভর করছে আগামী লোকসভা নির্বাচনের অঙ্ক। মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। সেই স্বপ্নে বিভোর তৃণমূলের অন্য নেতারাও। এই অবস্থায় বিজেপির আফল্যের ভবিষ্যদ্বাণী করলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)।

পাঁচ রাজ্যের মধ্যে সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ হচ্ছে উত্তরপ্রদেশ। যেখানে সব থেকে বেশি আসন রয়েছে। ওই রাজ্যের ক্ষমতা দখল দিল্লির যাত্রাপথকে অনেকটাই সহজ করে দেয়। এমনই মনে করে রাজনৈতিক মহল। আর সেই উত্তরপ্রদেশে গত পাঁচ বছর দরে সরক্র চালাচ্ছে বিজেপি। ওই রাজ্যে বিজেপিকে হারাতে সপার সঙ্গে জোট করেছে তৃণমূল। খোদ মমতা বন্দ্যোপাধ্যায় প্রচারে গিয়েছেন।

কিন্তু দেবাংশু মনে করছেন যে উত্তরপ্রদেশে বিজেপিই জিততে চলছে। আর সেই জয় ছাপিয়ে যাবে পাঁচ বচজর আগের সাফল্যকেও। কারণ দেবাংশু দাবি করেছেন যে বিজেপি ৩৩০টির বেশি আসন নিয়ে ক্ষমতায় আসতে পারে উত্তরপ্রদেশে। আর উত্তরপ্রদেশের মানুষ বিজেপির বিরুদ্ধে গেলে ১৫০ আসন পার করতে পারবে না বিজেপি। উত্তরপূর্বের রাজ্য মনিপুরে বিজেপি একক বৃহত্তম দল চলেছে বলেও দাবি করেছেন দেবাংশু। বুথ ফেরত সমীক্ষায় মনিপুরে বিজেপিকে একক সংখ্যাগরিষ্ঠতার ইঙ্গিত দেওয়া হয়েছে।

গোয়াতে প্রার্থী দিয়েছিল তৃণমূল। সরকার গঠনের দাবি করলেও সেই আশা যে পূরণ হচ্ছে না তা বেশ ভালো টের পাচ্ছে ঘাস ফুল শিবির। যা স্পষ্ট করে দিয়েছেন দেবাংশু। কংগ্রেস ভেঙে গোয়ায় সংগঠন বাড়িয়েছিল তৃণমূল। আর সেই দলই নাকি গোয়ায় ক্ষমতা দখল করবে। এমনই দাবি করছেন তৃণমূলের মুখপাত্র। যদিও বুথ ফেরত সমীক্ষা অন্য ইঙ্গিত দিচ্ছে।

এমনই পাঁচ রাজ্যের ফলাফল নিয়ে নিজের পর্যালোচনা সোশ্যাল মিডিয়ায় ব্যক্ত করেছেন দেবাংশু ভট্টাচার্য। তবে সেটি যে চূড়ান্ত নয় তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। ফলাফল ঘোষণার দিকেই তাকিয়ে রয়েছেন তিনিও।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)