Skin Care Tips: উৎসবের মরসুমে বাড়িতেই ত্বকের জেল্লা বাড়ান

19

উৎসবের সময় Skin Care tips আরো বেশি করে প্রয়োজন। উৎসবের সময় আমাদের ত্বক এবং শরীরের ওপর খুব বেশি অনিয়ম হয়।তাই এই সময় ত্বকের পরিচর্যা করলে এটি আপনার ত্বককে পুনরুজ্জীবিত করবে। প্রত্যেকেই উৎসবের মরসুমে উজ্জ্বল ত্বক চায় কিন্তু এটি অর্জন করতে, আপনাকে অবশ্যই একটি সুচিন্তিত স্কিনকেয়ার পদ্ধতি অনুসরণ করতে হবে। যা আপনার ত্বককে সুস্থ করে তোলে এবং আপনার মেকআপের বসার জন্য একটি ত্রুটিহীন ভিত্তি তৈরি করে।

আজ এমন কিছু ঘরোয়া জিনিসের কথা বলবো যা দিয়ে আপনি আপনার ত্বককে আরো বেশি উজ্জ্বল ও মসৃন করতে পারবেন।

১. মধু এবং ওটস – এটি একটি দুর্দান্ত এক্সফোলিয়েটর বা প্রাক-স্কিন কেয়ারের জন্য একটি স্ক্রাব হিসাবে কাজ করে। অতিরিক্ত উজ্জ্বলতার জন্য আপনাকে শুধু একটি ভিটামিন ই ক্যাপসুল যোগ করতে হবে।

২. বেসন এবং হলুদ গুঁড়ো – এই পুরানো প্রতিকার প্রতিবার কাজ করে। আপনি এটি সম্পূর্ণরূপে শুকিয়ে না নিশ্চিত করুন। পরিবর্তে, এটি অর্ধেক শুকিয়ে রাখুন এবং তারপর আপনার মুখে ম্যাসাজ করুন।

৩.এসেনশিয়াল অয়েল – তারা সারা দিন আপনার ত্বক উজ্জ্বল সাহায্য করবে. মেকআপের আগে এসেনশিয়াল অয়েল লাগালে আপনি একটি নিশ্ছিদ্র বেস পাবেন।

৪. ড্রাগন ফল – এই বিদেশী ফলের চমৎকার সৌন্দর্য উপকারিতা রয়েছে, ভিটামিন বি 3 সমৃদ্ধ। আপনাকে যা করতে হবে তা হল ফলের পাল্প ব্যবহার করুন এবং এতে ভিটামিন ই এর ক্যাপসুল যোগ করুন। সমানভাবে প্রয়োগ করুন এবং ধুয়ে ফেলার আগে ১৫ মিনিটের জন্য রেখে দিন।

৫. কফি – কফি স্ক্রাব একটি তাত্ক্ষণিক আভা প্রদান করতে পারে এবং আপনি এটি আপনার সারা শরীরে ব্যবহার করতে পারেন কারণ এটি আপনার ত্বককে পুষ্ট করবে।

৬. টমেটো – একটি পাকা টমেটো নিন এবং তাতে একটু হলুদ গুঁড়ো একটু চিনি দিয়ে নিজের ত্বকের উপর ঘষুন। টমেটো আপনার ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করবে, হলুদ অ্যান্টিসেপটিক এর কাজ করবে এবং চিনি স্ক্রাব এর কাজ করবে।