Friday, February 3, 2023

হাতে অত্যন্ত কম সময়? এইভাবে পেয়ে যান Quick look

- Advertisement -

প্রচন্ড দেরি হয়ে গেছে। হাতে রয়েছে মাত্র দশটা মিনিট। কিন্তু বেরোনোর আগে নিজেকে অল্পবিস্তর হলেও ‘কুইক লুকে'(Quick look) নিজেকে তৈরি করতে হবে। কথাতেই আছে, ‘পেহেলে দর্শনধারী বাদমে গুনবিচারী’ অর্থাৎ নিজেকে আগে যথাযোগ্য তৈরি না করলে সমাজ আপনার গুন নিয়ে বিচারও করবেন না। সমাজ বুঝিয়ে আগে মানুষের বাহ্যিক দর্শন তারপরে আসে মানুষটির গুণের কথায়। যেকোনো অনুষ্ঠান হোক কিংবা ইন্টারভিউ চটজলদি কিভাবে তৈরি হতে হয় তা জানা থাকলে যেকোনো মানুষেরই সুবিধা হয়, তা সে মহিলা হোক কিংবা পুরুষ। তাহলে চলুন জেনে নেওয়া যাক মাত্র ১০মিনিটে আপনি কীকরে ‘কুইক লুকে’ তৈরী হবেন এবং সেই তাক লাগানো লুকেই মন কেড়ে নেবেন সকলের মধ্যে থেকেও।

নিজেকে তৈরি করার আগেই সব থেকে আগে মাথায় রাখতে হবে হাতে রয়েছে মাত্র দশ মিনিট। তাই, ছোটখাটো বেশ কিছু কৌশল জানা থাকলে আপনার সময় তো বাঁচবেই, সাজও হবে একদম নিখুঁত!

  •  ১.চট করে মুখে লাগিয়ে নিন কোনও টিন্টেট ময়শ্চারাইজার বা বিবি ক্রিম। স্কিন টোন সমান লাগবে দেখতে।
  •  ২.যদি খুব আলস লাগে অথচ এমন কোথাও যাওয়ার থাকে যেখানে গ্ল্যামারাস লুক প্রয়োজন তা হলে কোনও বোল্ড লিপ কালার লাগিয়ে নিন। স্কারলেট, লাল বা ওয়াইন এই ব্যাপারে খুব ভাল।
  •  ৩.যদি মনে হয় চোখের কোল ফুলে রয়েছে বা চোখ বসে গিয়েছে, অথচ কোহল পেন্সিল লাগানোর সময় নেই তা হলে চোখের ওয়াটার লাইন বরাবর নুড লাইনার লাগিয়ে নিন। চোখ উজ্জ্বল দেখাবে।
  • ৪. যদি মনে হয় নিজের চটজলদি লুকে ন্যাচারাল ব্লাশ লাগাতে তাই যেকোনো হালকা গোলাপি বা লালসেডের লিপস্টিক দিয়ে গালের চিকসে লাগিয়ে হালকা করে মিশিয়ে দিলেই নিউড ব্লাশ তাড়াতাড়ি তৈরী হয়ে যাবে।