দশ হাজারের কাছাকাছি অভিযোগ, Ola-কে শোকজ নোটিশ ধরাল কেন্দ্র

দশ হাজারের কাছাকাছি গ্রাহক ওলা ইলেকট্রিকের (Ola Electric) পরিষেবায় অখুশি। সংস্থার বিরুদ্ধে তাই অভিযোগ জানিয়েছেন। ব্যবস্থা নিতে সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি বা সিসিপিএ (CCPA) নোটিশ…

Ola Electric

দশ হাজারের কাছাকাছি গ্রাহক ওলা ইলেকট্রিকের (Ola Electric) পরিষেবায় অখুশি। সংস্থার বিরুদ্ধে তাই অভিযোগ জানিয়েছেন। ব্যবস্থা নিতে সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি বা সিসিপিএ (CCPA) নোটিশ ধরালো দেশের বৃহত্তম বৈদ্যুতিক টু হুইলার প্রস্তুতকারী সংস্থাকে। জানা গিয়েছে, ওলার পরিষেবা নিয়ে ১ সেপ্টেম্বর ২০২৩ থেকে এ পর্যন্ত অভিযোগের পাহাড় এসে জমেছে। 

সিসিপিএ জানিয়েছে, ত্রুটিপূর্ণ ভেহিকেল, নিম্নমানের পরিষেবা, অনুচিত ব্যবসায়িক নীতি এবং মিথ্যে বিজ্ঞাপন নিয়ে ভুরি ভুরি অভিযোগ এসেছে। এতে কনজিউমার প্রোটেকশন অ্যাক্ট, ২০১৯-এর বিধিভঙ্গ হয়েছে। সে কারণেই ওলার বিরুদ্ধে পদক্ষেপ করেছেন কেন্দ্রীয় প্রতিষ্ঠানটি। 

ওলার বিরুদ্ধে ক্রেতাদের কী অভিযোগ?

সিসিপিএ-এর কাছে ৯,৯৪৮টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে ৩০ অগস্ট, ২০২৪ থেকে এ পর্যন্ত ৩,৩৬৪টি অভিযোগ এসেছে। বুকিং করার পর ডেলিভারি পেতে দেরি হওয়ার জন্য ১,৮৯৯ জন গ্রাহক অভিযোগ জানিয়েছেন। বাকিরা ইলেকট্রিক স্কুটারের সমস্যা মেরামতিতে ওলা ব্যর্থ বলে অভিযোগ করেছেন। এছাড়াও অন্যান্য বিষয় নিয়েও বহু মানুষ সিসিপিএ-এর কাছে নালিশ জানান। 

Advertisements

Suzuki-র এই তিন‌ বাজার কাঁপানো বাইকে দারুণ ডিসকাউন্ট, মিস করলেই পস্তাবেন

শোকজ নোটিশের সদুত্তর দেওয়ার জন্য ওলাকে ১৫ দিনের সময় দিয়েছে সিসিপিএ। পাশাপাশি ওলার (Ola) উদ্দেশ্যে হুঁশিয়ারি স্বরূপ জানানো হয়েছে, গ্রাহকদের সন্তোষজনক পরিষেবা প্রদানের ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে সংস্থাকে। এক কথায় ক্রেতাদের অখুশি করা যাবে না।