এক ছাতার তলায় এয়ার ইন্ডিয়া ও ভিস্তারা এয়ারলাইন্স

টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া (Air India)এবং সিঙ্গাপুর এয়ারলাইন ভিস্তারা (Vistara Airlines) ১২ নভেম্বর এক ছাতার তলায় (under one umbrella) আসতে চলেছে। যদিও তার পরেও…

Air India and Vistara Airlines

টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া (Air India)এবং সিঙ্গাপুর এয়ারলাইন ভিস্তারা (Vistara Airlines) ১২ নভেম্বর এক ছাতার তলায় (under one umbrella) আসতে চলেছে। যদিও তার পরেও ভিস্তারা বিমানগুলি আগের মতোই নিজস্ব নামে উড়তে থাকবে। এছাড়াও যাত্রীরা সকল সুযোগ সুবিধা পাবেন। এতে যাত্রীদের পরিষেবার ওপর কোনো প্রভাব পড়বে না।

এমনকি ভিস্তারা এয়ার ইন্ডিয়ার সঙ্গে যুক্ত হওয়ার পরেও, ক্রু সদস্যরা আগের মতোই ভিস্তারা ফ্লাইট পরিষেবা চালিয়ে যাবে। ভিস্তারার রুট এবং সময়সূচীও আগের মতোই থাকবে। ভিস্তারাতে পাওয়া সমস্ত সুবিধাও আগের মতোই থাকবে। খাবারের মেনুও একই থাকবে।

   

সংযুক্ত হওয়ার পরে, ভিস্তারা টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া দ্বারা পরিচালিত হবে। তাই, ১২ নভেম্বর থেকে ভিস্তারা কোড পরিবর্তন হবে। ভিস্তারার কোডে AI2 ইনস্টল করা হবে। তার মানে যদি ভিস্তারা ফ্লাইট কোড UK 955 হয় তবে এটি AI 2955 হয়ে যাবে। এয়ারলাইন্সের কাজকর্ম সহজ করার জন্য এটি করা হয়েছে।

এখনও অবধি, ভিস্তারা নিয়মিত যাত্রীদের জন্য ক্লাব ভিস্তারা নামে একটি লয়্যালটি প্রোগ্রাম ছিল এবং এয়ার ইন্ডিয়ার ফ্লাইং রিটার্নস নামে একটি প্রোগ্রাম ছিল। একীভূত হওয়ার পর, ক্লাব ভিস্তারা-এর সদস্যরা ফ্লাইং রিটার্নসের একটি অংশ হয়ে উঠবেন, তবে শীঘ্রই ফ্লাইং রিটার্নের সমস্ত সদস্য নবগঠিত মহারাজা ক্লাবের সদস্য হিসাবে বিবেচিত হবেন।

এয়ার ইন্ডিয়া বলছে, একীভূত হওয়ার পর তারা ৯০টি রুটে তাদের পরিষেবা দিতে পারবে। এছাড়াও যাত্রীদের অভিজ্ঞতা আগের মতোই থাকবে। তাদের সুযোগ-সুবিধা সুষ্ঠুভাবে দেওয়া হবে এবং এতে কোনো ঘাটতি থাকবে না।