‘কল্কি’র বক্স অফিস কলেকশনে জল মেশানো? বিস্ফোরক সুমিত ক্যাডেল

‘কল্কি ২৮৯৮ এডি’ আসলে ১০০০ কোটির ব্যবসা করেনি, অভিযোগ বলিউড বাণিজ্য বিশ্লেষক সুমিত ক্যাডেলের (Sumit Kadel)। শনিবার, নাগ অশ্বিন পরিচালিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’ (Kalki…

Sumit Kadel and Prabhas from Kalki

‘কল্কি ২৮৯৮ এডি’ আসলে ১০০০ কোটির ব্যবসা করেনি, অভিযোগ বলিউড বাণিজ্য বিশ্লেষক সুমিত ক্যাডেলের (Sumit Kadel)। শনিবার, নাগ অশ্বিন পরিচালিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’ (Kalki 2898 A.D.) তার ১৬তম দিনে সাড়া বিশ্বে ১০০০ কোটি টাকা গন্ডির (1000 crore mark) পেরিয়েছে বলে জানায় নির্মাতারা। তবে এই তথ্য মানতে নারাজ এই বাণিজ্য বিশ্লেষক।

এই ঘোষণার দিনই একটি টুইট করে এই ছবির সম্পর্কে অন্য তথ্য দেন সুমিত ক্যাডেল (Sumit Kadel)। তিনি লিখেছেন,”প্রযোজকদের তরফ থেকে বলা হচ্ছে যে ‘কল্কি ২৮৯৮ এডি বিশ্বব্যাপী ১০০০ কোটি গ্রস কালেক্টিক করেছে। তবে বাণিজ্য বিশ্লেষকদের মতে, এই ছবিটির বর্তমানে ছবিটির মোট আয় ৮৩০ কোটি টাকা।”

   

সুমিত আরও লিখেছেন, ” ছবির আসল আয় এবং প্রযোজকদের দেওয়া তথ্যের মধ্যে বর্তমানে ফারাক গিয়ে দাঁড়িয়েছে ১৭০ কোটি। এই ভাবে চলতে থাকলে দুটির মধ্যে থাকবে ২০০ কোটিতে। সেটাই বোধহয় ছবির লক্ষ্য।”

তবে সুমিতের দেওয়া তথ্য মানতে নারাজ ছবির অনুরাগীরা। এর আগে বাক্স অফিস সংক্রান্ত তথ্য দিতে গিয়ে বিতর্কে জড়িয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে উঠেছে টাকা নিয়ে ছবির ব্যবসায়িক অঙ্ক বাড়িয়ে-কমিয়ে দেওয়ার অভিযোগ।

চলতি বছরেরই বিদ্যুৎ জামওয়াল (Vidyyut Jammwal) অভিনীত ‘ক্র্যাক’ ছবিকে ‘ডিসাস্টার’ বলে আখ্যা দেন সুমিত (Sumit Kadel)। পাল্টা অভিনীত বিদ্যুৎ টুইট করে বলেন, “ঘুষ চাওয়াও অপরাধ, আর ঘুষ দেওয়াও অপরাধ! আমার অপরাধ কী ঘুষ না দেওয়া? সুমিত ক্যাডেল, আপনি যতবার কোনও ছবির প্রশংসা করেন, তাঁর কারণটা আমরা অনেকেই জানি। ” এরপর তিনি একটি স্ক্রিনশট পোস্ট করেন যেখানে দেখা যায় যে সুমিত তাঁকে ব্লক করে রেখেছেন।এর উত্তরে সুমিত একটি দীর্ঘ টুইটার পোস্ট করে বিদ্যুতের অভিযোগের জবাব দেন। সেখানে তিনি বলেন যে ‘ক্র্যাক’ ছবির প্রচারের সময় ঘটে যাওয়া একটি পুরানো ঘটনার জন্য তাঁকে নিশানা করছেন বিদ্যুৎ।

একাকিত্বে বুজিছেন ঋতাভরী? অভিনেত্রী বললেন…

প্রসঙ্গত, কয়েকদিন আগে একটি নামি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে কয়েকজন বাণিজ্য বিশ্লেষক আশঙ্কা করেন যে ‘কল্কি ২৮৯৮ এডি’র বিশ্বব্যাপী কালেকশান থাকবে ৮০০-৯০০ কোটি টাকার মধ্যে। তাঁরা ও বলেন যে ছবির প্রযোজকরা ‘কল্কি’ ১০০০ কোটি টাকা পেরিয়েছে বলবেন এবং আসল আয় তাঁরা জনগণের সামনে আনবেন না। বিদ্যুৎ জামওয়ালের (Vidyyut Jammwal) ‘ক্র্যাক’ এর মতো এখানেও কী রয়েছে অর্থ-সংক্রান্ত লেনদেন ? প্রশ্ন করছেন অনুরাগীরা।

কল্কি ২৮৯৮ এডি’ (Kalki 2898 A.D.) যেটি ২০২৪ সালে মুক্তি পেয়েছে সেটি ১০০০ কোটি আয় (1000 crore mark) করা সপ্তম ভারতীয় চলচ্চিত্র।