Anant Ambani Wedding: অনন্তের বিয়েতে কত টাকা খরচ করল আম্বানি পরিবার? জানুন চাঞ্চল্যকর তথ্য!

অনন্ত আম্বানি (Anant Ambani) এবং রাধিকা মার্চেণ্টর (Radhika Merchant) বিয়ের বাজেট ৫০০০ কোটি টাকা! হ্যাঁ ঠিকই শুনেছেন, ৫০০০ কোটি টাকা। শুক্রবার ১২ জুলাই (12th July)…

Anant Ambani and Radhika Merchant at their pre-wedding

অনন্ত আম্বানি (Anant Ambani) এবং রাধিকা মার্চেণ্টর (Radhika Merchant) বিয়ের বাজেট ৫০০০ কোটি টাকা! হ্যাঁ ঠিকই শুনেছেন, ৫০০০ কোটি টাকা। শুক্রবার ১২ জুলাই (12th July) মুম্বাইয়ের মর্যাদাপূর্ণ জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে গাঁটছড়া (Wedding) বাঁধছেন।

নীতা এবং মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানির (Anant Ambani) জন্য ২০২৪ সালের এশিয়ার সর্বশ্রেষ্ঠ বিবাহের আয়োজন করেছেন ৷ শীঘ্রই আম্বানি পরিবারের সদস্য হবেন রাধিকা ৷ এই উদযাপনের মধ্যে তাঁদের বিয়ের খরচ নিয়ে শুরু হয়ে যায় জল্পনা। টাকার অনেক শুনে অবাক হন অনেকেই। রেডিটের একটি পোস্ট দাবি করা হয়েছে যে বিয়েতে খরচ হচ্ছে ৫০০০ কোটি টাকা (Rs. 5000 crores)। এই অর্থ অম্বানিদের বিপুল সম্পত্তির মাত্র ০.৫% । এই খবর শুনে একজন নেটিজেন মন্তব্য করেছেন যে তিনি আশা করেছিলেন খরচ ১০০০-২০০০ কোটির কাছাকাছি হবে। তবে ৫০০০ কোটি শুনে অবাক হয়েছেন তিনি।

   

সম্প্রতি সোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়া একটি রেডিট পোস্টে দাবি করা হয়েছে যে বিয়েতে দাবি করা হয়েছে যে অনন্ত-রাধিকার (Anant Ambani Radhika Merchant wedding) বিয়েতে আনুমানিক ৫০০০ কোটি টাকা খরচ হয়েছে। এর পরেই নানান মন্তব্য করতে দেখা যায় নেটিজেনদের। ৫০০০ কোটি টাকার অর্থ মার্কিনি ডলারে দাঁড়ায় প্রায় ৬০০ মিলিয়ন ডলার। এই মোটা অংকের টাকা ১০টি অস্কার অ্যাওয়ার্ড স্পনসর করতে পারে। একজন মন্ত্যবকারী হিসেবে করে দেখিয়েছেন যে যদি আম্বানিরা দৈনিক ৩ কোটি টাকাও খরচ করে তাহলেও তাহলেও তাঁদের বিপুল সম্পত্তি তাঁদের ৯৬২ বছর বিপুল আয়াসে রাখতে পারবে। আরেকজন মন্তব্যকারীর মন্তব্য যে তাঁদের বিপুল পরিমানের সম্পত্তি আছে তাতে প্রত্যেক প্রজন্মের জন্য হিসেবে করে রাখা রয়েছে ৩ কোটি টাকা।

Kanchan Sreemoyee: হানিমুন থেকে ফিরে অসুস্থ কাঞ্চন, খবর শুনেই ছুটে এলেন শাশুড়ি!

একজন উপদেশ দিয়েছেন যে বিয়েতে এত টাকা নষ্ট না করে তাঁরা দুস্থদের খাওয়াতে পারতেন বা সেবামূলক প্রতিষ্ঠানে দেন করতে পারতেন। এর উত্তরে একজন নেটিজেন বলেন, “ব্যবসারীরা এমন কিছুতেই বিনিয়োগ করেন না যাতে তাঁদের লাভ হওয়ার সম্ভবনা নেই। এমনকী তাঁদের ছেলে মেয়েদের বিয়েও এই উদ্দেশেই দেওয়া। সবকিছু তাদের সাম্রাজ্য প্রসারিত করার জন্য একটি বিনিয়োগ এবং প্রচার।”

একজন ব্যক্তি ব্যাখ্যা করেছিলেন যে জামনগরের উত্সবগুলি আম্বানি বংশের জন্য কেবল একটি পারিবারিক বিষয় ছিল না। না, তারা রিলায়েন্স এবং এর অংশীদারদের কাছ থেকে একটি কৌশল করে বিনিয়োগ করানোর চেষ্টা। এখানে ন্যূনতম ব্যক্তিগত খরচ করা হয়েছিল। ওই ব্যক্তি আরও বলেন যে ক্রুইজ পাটি এবং ১০টি এক্সক্লুসিভ ইভেন্ট আম্বানিরা আয়োজন করতেন না যদি না তাঁরা প্রত্যেকে ১০০০ কোটি টাকা ফেরত পেতেন। এই মন্তব্যকারীর মতে ৫০০০ কোটি টাকার অঙ্কটা তাঁর অতিরঞ্জিত বলে মনে হচ্ছে।

ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী, বরিস জনসন, গ্লোবাল সেনসেশন কিম কারদাশিয়ান এবং স্যামসাং-এর শীর্ষ নির্বাহী হ্যান জন সহ বিখ্যাত ব্যক্তিরা আজ অনন্ত রাধিকার বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে মুম্বাইয়ে এসেছেন।