‘কল্কি’ থেকে ‘মহারাজা’, ২০২৪ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা ছবির নাম জানলে চমকে উঠবেন

প্রতিবারের মতো এ বছরও গুগল “ইয়ার ইন সার্চ” তালিকা প্রকাশ করেছে। এ বছর মুক্তি পাওয়া সিনেমাগুলোও গুগলে ব্যাপকভাবে সার্চ করা হয়েছে (Most searched movies 2024)…

প্রতিবারের মতো এ বছরও গুগল “ইয়ার ইন সার্চ” তালিকা প্রকাশ করেছে। এ বছর মুক্তি পাওয়া সিনেমাগুলোও গুগলে ব্যাপকভাবে সার্চ করা হয়েছে (Most searched movies 2024) । চলুন জেনে নেওয়া যাক এ বিষয়ে কোন ছবি জিতেছে। ২০২৪ সালের প্রকাশিত গুগল সার্চ তালিকায় দেখা যাচ্ছে, এই বছরে ভারতীয় সিনেমা এবং ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আগ্রহ ছিল চোখে পড়ার মতো। এর মধ্যে শীর্ষ স্থানে রয়েছে হরর-কমেডি সিনেমা ‘স্ত্রী ২’ (Stree 2) । 

   

প্রথম স্থানে: ‘স্ত্রী ২’ (Stree 2)
এ বছর সবচেয়ে বেশি সার্চ (Most searched movies 2024) হওয়া সিনেমা হিসেবে ‘স্ত্রী ২’ (Stree 2) শীর্ষ স্থান অধিকার করেছে। রাজকুমার রাও এবং শ্রদ্ধা কাপুর অভিনীত এই সিনেমাটি মুক্তির পর ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ছবিটি বক্স অফিসে ৬০০ কোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়ে ইতিহাস সৃষ্টি করেছে। ‘স্ত্রী ২’ (Stree 2) কে সম্মুখীন হতে হয়েছিল অক্ষয় কুমারের খেল খেল মে এবং জন আব্রাহামের বেদা র মতো বড় বড় সিনেমার। তবে সব বাধা অতিক্রম করে এই ছবিটি গুগলের সার্চ তালিকায় প্রথম স্থান লাভ করেছে। 

দ্বিতীয় স্থান: ‘কালকি ২৮৯৮ এডি’ (Kalki 2898 AD)
এছাড়া, প্রভাস এবং অমিতাভ বচ্চনের অভিনীত ‘কালকি ২৮৯৮ এডি'(Kalki 2898 AD) দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে। এই ছবিটি জুন মাসে মুক্তি পাওয়ার পর দর্শকদের মধ্যে অনেক আগ্রহ সৃষ্টি করেছিল। সিনেমাটি একটি অ্যাকশন-থ্রিলার হিসেবে বিপুল প্রশংসা লাভ করে।

তৃতীয় স্থান: ‘১২ ফেল’ (12th Fail)
২০২৩ সালের অক্টোবরে মুক্তি পাওয়া ‘১২ ফেল’ (12th Fail) তৃতীয় স্থানে রয়েছে। বিক্রান্ত ম্যাসি অভিনীত এই ছবির পরিচালনা করেছেন বিধু বিনোদ চোপড়া, গুগল সার্চে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। এটি বিশেষভাবে শিক্ষার্থীদের নিয়ে হওয়া গল্প এবং অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছে।

এছাড়াও, গুগলে বেশ কিছু জনপ্রিয় ওয়েব সিরিজ, টিভি শোও সার্চ করা হয়েছে (Most searched movies 2024)। সঞ্জয় লীলা বানসালির ‘হিরামন্দি: দ্য ডায়মন্ড বাজার’ এবং পঙ্কজ ত্রিপাঠি ও আলি ফজল অভিনীত ‘মির্জাপুর’ অন্যতম। এছাড়া, হুল্লোড় ফিল্ম “বিগ বস ১৭”, জিতেন্দ্র কুমারের ‘পঞ্চায়েত’, এবং ‘দ্য লাস্ট অফ আস’ ও ২০২৪ সালের সবচেয়ে বেশি সার্চ হওয়া শো গুলির মধ্যে ছিল।