৯২,৩০০ টাকা বেতনে হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট পদে নিয়োগ করতে চলছে ইউপিএসএসএসসি

উত্তরপ্রদেশে অধস্তন পরিষেবা নির্বাচন কমিশন ( UPSSSC) এর পক্ষ থেকে হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট পদে নিয়োগের জন্য একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করছে। যেসকল প্রার্থীরা এই নিয়োগের জন্য…

job vacancy

উত্তরপ্রদেশে অধস্তন পরিষেবা নির্বাচন কমিশন ( UPSSSC) এর পক্ষ থেকে হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট পদে নিয়োগের জন্য একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করছে। যেসকল প্রার্থীরা এই নিয়োগের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ শেষ তারিখ ১৯/০৭/২০২৪। এই তারিখের পর আর আবেদন গ্রহন করা হবে না বলে জানিয়েছে ইউপিএসএসএসসি।

পদের নামঃ-
হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট

   

মোট শূন্যপদঃ-
৩৯৭

বেতনঃ-
২৯,৯০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত দেওয়া হবে

আবেদন মাধ্যমঃ-
অনলাইন

অফিসিয়াল ওয়েবসাইটঃ-
upssc.gov.in

শিক্ষাগত যোগ্যতাঃ-
হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট পদে নিয়োগের জন্য আবেদন প্রার্থীদের ফ্রামাসিতে ডিপ্লোমা, এবং হোমিওপ্যাথিক মেডিসেন বোর্ডে নিমন্ধন ও UPSSSC PET 2023 ভালো স্কোর থাকতে হবে। তবেই এখানে আবেদন করা যাবে।

বয়স সীমাঃ-
হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট পদে আবেদন করতে গেলে প্রার্থীকে ২১ বছর থেকে ৪০ বছর পর্যন্ত বয়স হতে হবে।

আবেদন প্রক্রিয়াঃ-
ফার্মাসিস্ট পদে আবেদনে করতে গেলে প্রার্থীদের সরাসরি UPSSSC অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর পোর্টালে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এবং একটি লগইন আইডি ও পাসওয়ার্ড তৈরি করতে হবে।এরপর লগইন করে বিভিন্ন প্রয়োজনীয় নথিপত্র দিয়ে আবেদন ফর্মটি পূরণ করতে হবে। অবশেষে অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমা করতে হবে।

আবেদন ফিঃ-
সাধারণ( General)/ OBC/EWES/- প্রার্থীদের জন্য 25/- টাকা লাগবে।
SC/ST – প্রার্থীদের আবেদন করতে কোনো টাকা লাগবে না।

নির্বাচন প্রক্রিয়াঃ-
এই পদের নির্বাচন প্রক্রিয়া চারটি পর্যায়ে অনুষ্ঠিত হবে। প্রথমত আবেদনকারী প্রার্থীদের UP PET 2023 এর স্কোর উপর ভিত্তি করে একটি শর্টলিস্ট করা হবে। শর্টলিস্ট করার পর প্রার্থীদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। এরপর প্রার্থীর বিভিন্ন নথিপত্র গুলি যাচাই করার পর একটি মেডিক্যাল পরীক্ষা হবে।