HomeBusinessTechnologyওটিটি এবং টিভিকে পিছনে ফেলে নম্বর 1 হওয়ার পথে এখন ইউটিউব

ওটিটি এবং টিভিকে পিছনে ফেলে নম্বর 1 হওয়ার পথে এখন ইউটিউব

- Advertisement -

  OTT এর প্রবণতা খুব দ্রুত বাড়ছে বলে মনে হচ্ছে। কিন্তু জানলে অবাক হবেন যে, ধীরে ধীরে অন্য কেউ সেই জায়গা দখল করছে। দুই বছর আগে, ইউটিউব হলিউড এবং নেটফ্লিক্সের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনায় সম্পূর্ণভাবে কাজ বন্ধ করে দিয়েছে। বরং ইউজার- জেনারেটেড কনটেন্ট নিয়ে কাজ করার ওপর জোর দিয়েছে ইউটিউব। 

নিজের ভুলে বিগড়ে যাবে আপনার স্মার্টফোনের ক্যামেরা, সতর্ক থাকুন এই ভুল থেকে 

   

ইউটিউব আমেরিকান টেলিভিশনে সবচেয়ে জনপ্রিয় স্ট্রিমিং পরিষেবা হয়ে উঠতেই প্রথাগত মিডিয়াকে ছাড়িয়ে গেছে। মহামারী চলাকালীন এবং পরে দর্শকদের অভ্যাসের একটি বড় পরিবর্তন হয়েছে এবং তারা টিভিতে শো দেখার চেয়ে ব্যবহারকারীর তৈরি সামগ্রী দেখতে পছন্দ করতে শুরু করেছে।

একদিকে, ঐতিহ্যবাহী মিডিয়া সংস্থাগুলি বিলিয়ন বিলিয়ন ব্যয় করছে, অন্যদিকে, YouTube নির্মাতাদের তাদের সামগ্রী তৈরি এবং অর্থায়ন করার অনুমতি দেয়, তাদের সাথে বিজ্ঞাপনের আয় ভাগ করে, যা কোম্পানির জন্য আর্থিক ঝুঁকি হ্রাস করে।

এটা বললে ভুল হবে না যে ইউটিউব নির্মাতাদের বিষয়বস্তু নির্ধারণের স্বাধীনতা রয়েছে এবং তারা শুধুমাত্র সেই সামগ্রী তৈরি করে যা দর্শকরা পছন্দ করেন। এটি সামগ্রীর নাগাল এবং ব্যস্ততা উভয়ই বাড়ায় এবং লোকেরা বার বার ইউটিউব দেখতে থাকেন৷

অন্যদিকে, পেশাদারভাবে তৈরি সামগ্রী নেটফ্লিক্স, ডিজনি প্লাস হটস্টারের মতো ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশিত হয়, যা প্রতিটি ব্যবহারকারীর মেজাজের সাথে খাপ খায় না। ওটিটি বিষয়বস্তু নির্বাচিত ব্যবহারকারীদের পূরণ করে এবং এই কারণেই ইউটিউব ধীরে ধীরে সবাইকে পিছনে ফেলেছে এবং 1 নম্বর হওয়ার পথে রয়েছে।

 

- Advertisement -
Business Desk
Business Desk
Stay informed about the latest business news and updates from Kolkata and West Bengal on Kolkata 24×7
এই সংক্রান্ত আরও খবর
- Advertisment -

Most Popular