Amazon Prime: অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন নিয়ে থাকলে, তবে আপডেটটি জেনে নিন

অ্যামাজন প্রাইমের (Amazon Prime) সাবস্ক্রিপশন নেওয়ার পরে, কোম্পানি ব্যবহারকারীদের অনেক ধরনের সুবিধা প্রদান করে যার মধ্যে রয়েছে দ্রুত ডেলিভারি, প্রাথমিক অ্যাক্সেস, প্রাইম ভিডিও ইত্যাদি। এদিকে,…

Amazon Prime Video OTT

অ্যামাজন প্রাইমের (Amazon Prime) সাবস্ক্রিপশন নেওয়ার পরে, কোম্পানি ব্যবহারকারীদের অনেক ধরনের সুবিধা প্রদান করে যার মধ্যে রয়েছে দ্রুত ডেলিভারি, প্রাথমিক অ্যাক্সেস, প্রাইম ভিডিও ইত্যাদি। এদিকে, প্রাইম ব্যবহারকারীদের জন্য কোম্পানিটি একটি বড় পরিবর্তন আনছে। আগামীকাল অর্থাৎ ২৯ জানুয়ারি থেকে অ্যামাজন প্রাইম ব্যবহারকারীরা প্রাইম ভিডিওতে বিজ্ঞাপন দেখতে শুরু করবেন। অ্যামাজন ভিডিও বিষয়বস্তু যাতে আরও বেশি মনোযোগ পেতে পারে।

বর্তমানে, সুখবর হল এই পরিবর্তনটি ভারতে এখনও বাস্তবায়িত হচ্ছে না। কোম্পানিটি আগামীকাল থেকে আমেরিকা, ব্রিটেন, জার্মানি এবং কানাডায় বিজ্ঞাপন দেখানো শুরু করবে, তারপরে এটি ফ্রান্স, ইতালি, স্পেন, মেক্সিকো এবং অস্ট্রেলিয়ার মতো অন্যান্য দেশেও শুরু হবে।

সাবস্ক্রিপশন খরচ কোন পরিবর্তন নেই

আমাজন বর্তমানে প্ল্যানের সাবস্ক্রিপশন খরচে কোনো পরিবর্তন করেনি। যাইহোক, ব্যবহারকারীরা যদি বিজ্ঞাপন মুক্ত সামগ্রী অ্যাক্সেস করতে চান, তাহলে তাদের অতিরিক্ত $2.99 দিতে হবে, তারপরে $14.99 মাসিক প্ল্যানের মূল্য $17.98 অর্থাৎ 1,494 টাকা হয়ে যাবে। এই ধরনের ব্যবহারকারীরা যারা বিজ্ঞাপন মুক্ত সামগ্রী অ্যাক্সেস করতে চান তাদের অ্যামাজনের ওয়েবসাইটে যেতে হবে এবং এটি প্রি-অর্ডার করতে হবে।
অ্যামাজন প্রাইমে সাবস্ক্রাইব করার মাধ্যমে ব্যবহারকারীরা একই দিনে ডেলিভারি, প্রাইম ভিডিও, প্রাইম মিউজিক, প্রাইম গেমিং, ক্যাশব্যাক এবং প্রাইম রিডিংয়ের সুবিধা পাবেন। ভারতে, কোম্পানি 4 ধরনের প্ল্যান অফার করে, একটি এক মাসের জন্য 299 টাকায়, দ্বিতীয়টি 599 টাকায় তিন মাসের জন্য, তৃতীয়টি 12 মাসের জন্য 799 টাকা এবং একটি 1,499 টাকার প্ল্যান।

আমাজন মিনি টিভি বর্তমানে বিনামূল্যে

অ্যামাজন প্রাইম ভিডিও ছাড়াও, অ্যামাজন মিনি টিভির পরিষেবাও অফার করে। তবে বর্তমানে এই পরিষেবা বিনামূল্যে। এতে আপনি বিনামূল্যে সিনেমা, ওয়েব সিরিজ, রোমান্স এবং কমেডি ইত্যাদি সম্পর্কিত শো দেখতে পারবেন।