Tata Punch Facelift আসছে, নতুন রিয়ার ডিজাইনে চমক দিতে প্রস্তুতি জোরকদমে

টাটা মোটরসের জনপ্রিয় মাইক্রো এসইউভি পাঞ্চের ফেসলিফট ভার্সন (Tata Punch Facelift) নিয়ে বাজারে জল্পনা তুঙ্গে। ২০২৫ সালের শেষের দিকেই এই গাড়ির আত্মপ্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।…

Tata Punch Facelift India Launch

টাটা মোটরসের জনপ্রিয় মাইক্রো এসইউভি পাঞ্চের ফেসলিফট ভার্সন (Tata Punch Facelift) নিয়ে বাজারে জল্পনা তুঙ্গে। ২০২৫ সালের শেষের দিকেই এই গাড়ির আত্মপ্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই একাধিকবার টেস্ট মডেল রাস্তায় দেখা গিয়েছে। আর সাম্প্রতিক স্পাই শটসে নতুন কিছু আপডেটও সামনে এসেছে। এবার পুরোপুরি ক্যামোফ্লেজড টেইল ল্যাম্প দেখা গেছে, যা ইঙ্গিত দিচ্ছে গাড়ির রিয়ার ডিজাইনে বড় পরিবর্তন আসতে চলেছে।

Tata Punch Facelift-এ নতুন ডিজাইন

পূর্ববর্তী স্পাই ইমেজ অনুযায়ী, টাটা পাঞ্চ ফেসলিফটের (Tata Punch Facelift) ডিজাইন কোম্পানির অন্যান্য আইসিই এসইউভি যেমন নেক্সন, হ্যারিয়ার এবং সাফারির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হবে। সামনের দিকে থাকবে এজ-টু-এজ লাইটবার, নতুন বাম্পার এবং ত্রিভুজাকার সাইড ভেন্ট যেখানে থাকবে আরও কমপ্যাক্ট প্রজেক্টর হেডল্যাম্প ও ফগল্যাম্প। গাড়ির সাইড প্রোফাইলে নতুন ডিজাইনের অ্যালয় হুইল দেখা যেতে পারে। পিছনের দিকের বড় আপডেট হবে নতুন টেইল ল্যাম্প সেটআপ, যা এবার প্রায় অল্ট্রোজের মতো ব্ল্যাকড-আউট সেকশন ও রিয়ার লাইটবার নিয়ে আসতে পারে।

   

ইন্টেরিয়রে নতুন টেক ফিচার

কেবিনে বড় ধরনের পরিবর্তন না হলেও ফিচারের দিক থেকে গাড়িটি আরও আধুনিক হতে চলেছে। বর্তমান ১০.২৫-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম অপরিবর্তিত থাকবে, তবে পুরনো LED ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের বদলে আসতে পারে পাঞ্চ ইভি ও নেক্সনের মতো সম্পূর্ণ ডিজিটাল স্ক্রিন। স্টিয়ারিং হুইলে দেখা যেতে পারে নেক্সন থেকে নেওয়া নতুন টু-স্পোক ডিজাইন ও আলোকিত টাটা লোগো। ম্যানুয়াল ভ্যারিয়েন্টে অ্যানালগ পার্কিং ব্রেক বজায় রাখা হবে। এছাড়াও ফিচারের তালিকায় যুক্ত হতে পারে ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ৩৬০-ডিগ্রি ক্যামেরা ও আরও কিছু প্রিমিয়াম সুবিধা।

নভেম্বরেই আসছে Yamaha XSR 155, ভারতের রাস্তায় ধরা দিল নতুন রেট্রো বাইক

Advertisements

ইঞ্জিন ও পারফরম্যান্স

মেকানিক্যালি বড় কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। ১.২-লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড ইঞ্জিনের সঙ্গে ৫-স্পিড ম্যানুয়াল ও ৫-স্পিড এএমটি গিয়ারবক্স চালু থাকবে। ফ্যাক্টরি-ফিটেড সিএনজি ভ্যারিয়েন্টও বহাল থাকবে। তবে জল্পনা রয়েছে যে, টাটা এবার সিএনজি-এএমটি ভ্যারিয়েন্টও লঞ্চ করতে পারে, যেমনটি বর্তমানে টিয়াগো ও টিগরে দেওয়া হয়।

লঞ্চ হওয়ার পর নতুন পাঞ্চ ফেসলিফট আবারও হিউন্দাই এক্সটারকে সরাসরি টক্কর দেবে। ডিজাইন আপডেট ও নতুন ফিচারের কারণে গাড়িটির বাজারে আকর্ষণ আরও বাড়বে।

টাটা পাঞ্চ ফেসলিফটের (Tata Punch Facelift) আগমন মাইক্রো এসইউভি সেগমেন্টে নতুন উত্তেজনা তৈরি করেছে। নতুন ডিজাইন, উন্নত ফিচার ও আধুনিক কেবিনের জন্য এই গাড়িটি আবারও এই সেগমেন্টের অন্যতম জনপ্রিয় পছন্দ হয়ে উঠতে পারে। ২০২৫ সালের শেষ নাগাদ এর আত্মপ্রকাশের পর গ্রাহকদের জন্য এটি নিঃসন্দেহে আরও লোভনীয় বিকল্প হবে।