Skoda Octavia RS ভারতে লঞ্চ হল, প্রিমিয়াম গাড়ির দাম ও ফিচার জানুন

Skoda Octavia RS launched

ভারতে লঞ্চ হল Skoda Octavia RS। এই প্রিমিয়াম সেডান গাড়িটির এক্স-শোরুম প্রাইস ৪৯.৯৯ লাখ টাকা ধার্য করা হয়েছে। এটি ভারতে বিদেশ থেকে আমদানি করে বিক্রি করবে কোম্পানি। এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের চেয়ে উন্নত ডিজাইন ও পারফরম্যান্স আপগ্রেড সহ পাওয়া যাচ্ছে। প্রথমবার এই পারফরম্যান্স সেডানটি প্রদর্শিত হয়েছিল Bharat Mobility Global Expo ২০২৫-এ এবং এটি বছরের সবচেয়ে প্রত্যাশিত লঞ্চগুলির মধ্যে একটি হিসেবে বিবেচিত হচ্ছে।

Advertisements

ভারতে শুধুমাত্র সীমিত সংখ্যক ইউনিট আনা হয়েছে এবং প্রি-বুকিং সময় ২০ মিনিটের মধ্যে বরাদ্দকৃত ১০০টি ইউনিট সব বিক্রি হয়ে গেছে। এই গাড়িটি পাওয়া যাচ্ছে পাঁচটি রঙে — মাম্বা গ্রিন, ক্যান্ডি হোয়াইট, রেস ব্লু, ম্যাজিক ব্ল্যাক এবং ভেলভেট রেড। ডেলিভারি শুরু হবে ৬ নভেম্বর ২০২৫ থেকে এবং ক্রেতারা ৪ বছরের অথবা ১,০০,০০০ কিলোমিটার (যেটা আগে হবে) ওয়ারেন্টি এবং ৪ বছরের ফ্রি রোড-সাইড অ্যাসিস্ট্যান্সের সুবিধা উপভোগ করবেন।

Skoda Octavia RS: ডিজাইন

Octavia RS স্ট্যান্ডার্ড মডেলের চেয়ে অনেক বেশি স্পোর্টি ডিজাইনে এসেছে, তবে এর প্র্যাকটিক্যালিটি ও কমফোর্ট বজায় রাখা হয়েছে। এক্সক্লুসিভ RS ব্যাজের পাশাপাশি গাড়ির পুরো বডিতে রয়েছে গ্লস ব্ল্যাক অ্যাকসেন্ট, হানি-কাম্ব মেশ ফ্রন্ট গ্রিল নতুন আকারে এবং বড় এয়ার ইনটেক। গাড়ির আগ্রাসী লুককে আরও বাড়িয়েছে ১৯-ইঞ্চি Elias Anthracite অ্যালয় চাকা এবং পিছনে ব্ল্যাক এক্সহস্ট টিপস সহ স্লিক রিয়ার ডিফিউজার।

Also Read: TVS Apache RTX-এর অ্যাক্সেসরিজের দাম কত? ঘোষণা সংস্থার

Advertisements

ইন্টিরিওর ও প্রযুক্তি

ইনটেরিয়রেও RS থিম বজায় রাখা হয়েছে। লেদারের সিটে রেড কনট্রাস্ট স্টিচিং, স্পোর্টি ফ্রন্ট সিট, ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল এবং অ্যালুমিনিয়াম ফিনিশড পেডাল রয়েছে। সিটগুলো ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল, মেমরি, হিটিং ও ম্যাসাজ ফাংশন সমর্থিত। অ্যাম্বিয়েন্ট লাইটিং, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমের মাধ্যমে Apple CarPlay ও Android Auto সমর্থিত। নিরাপত্তার জন্য Skoda-এর সর্বশেষ ADAS স্যুট যুক্ত রয়েছে, যা অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, AEB, লেন ড্রাইভিং অ্যাসিস্ট এবং পার্কিং অ্যাসিস্টসহ ১০টি এয়ারব্যাগ, ৩৬০-ডিগ্রি এरिया ভিউ ক্যামেরা, ISOFIX মাউন্ট, হেডস-আপ ডিসপ্লে এবং ড্রাইভিং স্ট্যাবিলিটি সিস্টেমের মাধ্যমে সমৃদ্ধ।

ইঞ্জিন ও পারফরম্যান্স

Volkswagen Group-এর MQB Evo প্ল্যাটফর্মে ভিত্তি করে নির্মিত Octavia RS-এ রয়েছে ২.০ লিটার TSI ইন্লাইন-ফোর টার্বো-পেট্রল ইঞ্জিন, যা ৭-স্পিড DSG ট্রান্সমিশনের সাথে যুক্ত। এটি ২৬১ bhp এবং ৩৭০ Nm টর্ক উৎপাদন করে। গাড়িটি ০ থেকে ১০০ কিমি প্রতি ঘণ্টা পর্যন্ত মাত্র ৬.৬ সেকেন্ডে পৌঁছাতে সক্ষম এবং সর্বোচ্চ গতি ২৫০ কিমি প্রতি ঘণ্টা পর্যন্ত ইলেকট্রনিকভাবে সীমাবদ্ধ। Octavia RS ভারতীয় বাজারে Skoda-এর ফ্ল্যাগশিপ সেডান হিসেবে অবস্থান করছে এবং মূলত জার্মান এন্ট্রি-লেভেল সেডানগুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে, পাশাপাশি Toyota Camry ও Volkswagen Golf GTI-এর মতো গাড়ির ক্রেতাদেরও টার্গেট করছে।