ভারতে SUV প্রেমীদের কাছে Scorpio একটি কিংবদন্তি নাম। লঞ্চের সময় থেকেই এই গাড়িটি জনপ্রিয়তার নতুন ইতিহাস গড়েছে। মাত্র ৩০ মিনিটে ১ লক্ষ বুকিং এবং এখন পর্যন্ত দেশে বিক্রি হয়েছে ২ লক্ষেরও বেশি ইউনিট। মহিন্দ্রার সবচেয়ে বেশি বিক্রি হওয়া SUV নামের তালিকায় এখন শীর্ষে রয়েছে Scorpio (Classic এবং N উভয় সংস্করণ মিলিয়ে)। এমন পরিস্থিতিতে, এই SUV-এর নতুন ফেসলিফট ভার্সন আসছে জেনে উৎসাহিত হয়েছেন গাড়িপ্রেমীরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নতুন Mahindra Scorpio N Facelift-এর প্রথম স্পাই শট ভাইরাল হয়েছে।
Mahindra Scorpio N Facelift: ক্যামোফ্লেজে ঢাকা টেস্ট মডেল
সম্প্রতি রাস্তায় টেস্টিং চলাকালীন দেখা গেছে সম্পূর্ণ ক্যামোফ্লাজে ঢাকা Scorpio N Facelift। এই স্পাই শটগুলিতে SUV-টির রিয়ার কোয়ার্টার অ্যাঙ্গেল ধরা পড়েছে। সামগ্রিক ডিজাইনে বড় কোনো পরিবর্তন না থাকলেও গাড়িটি সম্পূর্ণভাবে মোড়ানো থাকায় সামনের দিকের নতুনত্ব এখনও গোপন রয়েছে। আগের মতোই স্করপিও-র স্বাক্ষর ‘স্কর্পিও টেল’ ডিজাইন, রুফ রেল, শার্ক ফিন অ্যান্টেনা এবং আন্ডার-বডি স্পেয়ার হুইল দেখা গেছে। অ্যালয় হুইলের নতুন ডিজাইন এখনও প্রকাশ্যে আসেনি।
নতুন ডিজাইন ও আধুনিক ফিচারে বড় পরিবর্তন
যদিও রিয়ার দিক থেকে বড় কোনো পরিবর্তন ধরা পড়েনি, কিন্তু ফ্রন্ট ফ্যাসিয়াতে বেশ কিছু নতুন আপডেট আসার সম্ভাবনা রয়েছে। ফ্রন্টে থাকতে পারে নতুন গ্রিল ডিজাইন, আরও স্পোর্টি বাম্পার, রিডিজাইন করা হেডলাইট ইউনিট, এবং LED DRL সিগনেচার। আপডেটেড বডি কিটের মাধ্যমে SUV-টির উপস্থিতি আরও জোরদার করা হবে।
ইন্টেরিয়রে আসতে পারে নতুন টাচস্ক্রিন ও প্রিমিয়াম ফিচার
অভ্যন্তরে মহিন্দ্রা বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে পারে। নতুন ফেসলিফটে থাকবে বড় আকারের টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, সম্পূর্ণ ডিজিটাল TFT ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং সম্ভবত একটি প্যানোরামিক সানরুফ। XUV700-এর মতো এবার Scorpio N-এও Harman Kardon সাউন্ড সিস্টেম দেওয়া হতে পারে, যা আগে Sony ছিল। ৬-সিটার কনফিগারেশনে দ্বিতীয় সারির ভেন্টিলেটেড ক্যাপ্টেন সিট, এবং অ্যাম্বিয়েন্ট লাইটিং-এর মতো ফিচার যোগ হওয়ার সম্ভাবনাও রয়েছে।
বর্তমানে কেবল টপ-স্পেক Z8L ভ্যারিয়েন্টেই ADAS (Advanced Driver Assistance System) সাপোর্ট আছে। তবে নতুন ফেসলিফটে আরও অনেক ভ্যারিয়েন্টে এই ফিচার যোগ হতে পারে বলে আশা করা হচ্ছে।
ইঞ্জিন আগের মতোই শক্তিশালী থাকবে
ইঞ্জিন অপশন আগের মতোই থাকবে — একটি ২.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন যা ২০০ বিএইচপি পাওয়ার এবং ৩৭০ এনএম টর্ক উৎপন্ন করে, এবং একটি ২.২ লিটার টার্বো ডিজেল ইঞ্জিন যা ১৭২ বিএইচপি পাওয়ার এবং ৩৭০ এনএম টর্ক দেয়। তবে অনেকের আশা, কোম্পানি হয়তো XUV700-এর মতো ১৮৫ বিএইচপি এবং ৪৫০ এনএম টিউন অপশনও দিতে পারে। গিয়ারবক্স হিসেবে থাকবে ম্যানুয়াল ও অটোমেটিক উভয় অপশন, সঙ্গে থাকবে ৪WD কনফিগারেশন।
সব মিলিয়ে বলা যায়, Mahindra Scorpio N Facelift হতে চলেছে আরও প্রিমিয়াম, আধুনিক ও প্রযুক্তি সমৃদ্ধ SUV। বাহ্যিক দিক থেকে নতুন ডিজাইন আপডেট এবং অভ্যন্তরে আরও উন্নত ফিচার—সব মিলিয়ে এটি ভারতীয় বাজারে SUV সেগমেন্টে আবারও এক নতুন মানদণ্ড স্থাপন করবে বলেই আশা গাড়িপ্রেমীদের।