Honda Rebel 500 সম্প্রতি ভারতের বাজারে লঞ্চ হয়েছে। ক্রুজার বাইকটি লঞ্চ হয়েই ক্রেতামহলে ব্যাপক সাড়া ফেলেছে। এবারে এই মোটরসাইকেল সম্পর্কে সুখবর শোনাল হোন্ডা (Honda)। কী শুনবেন? সংস্থা বাইকটির বুকিং চালু হওয়ার ঘোষণা করেছে। দেশে হোন্ডার সমস্ত বিগউইং (BigWing) ডিলারশিপ থেকে বুক করা যাচ্ছে এই বাইক। আবার কেউ চাইলে সংস্থার ওয়েবসাইটে গিয়ে অনলাইনেও বুক করতে পারবেন। মজার বিষয়, এখন বুকিং করলে আগামী মাসেই বাইকের চাবি হাতে পেয়ে যাবেন। কারণ জুন থেকেই এর ডেলিভারি আরম্ভ হচ্ছে।
বর্তমানে গুরুগ্রাম, মুম্বাই ও বেঙ্গালুরুর বিগউইং ডিলারশিপ থেকে বুক করা যাচ্ছে এই বাইক। Honda Rebel 500-র হাত ধরে সংস্থা ভারতের বাজারে নতুন ক্রুজার সেগমেন্টে প্রবেশ করেছে। এটি সংস্থার অবশ্যই একটি সাহসী পদক্ষেপ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।
2025 Honda Transalp XL750 আত্মপ্রকাশ করল, নতুন ফিচার ও রঙে বাজার মাতাতে প্রস্তুত
Honda Rebel 500 – স্টাইলিং ও রঙে ক্লাসিক টাচ
হোন্ডা রেবেল ৫০০ বাইকটিতে রয়েছে একটি টাইমলেস ক্লাসিক ক্রুজার ডিজাইন – হাই মাউন্টেড ফুয়েল ট্যাঙ্ক, নিচু সিট পজিশন এবং সরু টেইল ডিজাইন এই বাইকটিকে দিয়েছে সিম্পল অথচ স্টাইলিশ লুক। বাইকটির থিম সম্পূর্ণ ব্ল্যাকড-আউট এবং এটি শুধুমাত্র একটি রঙে পাওয়া যাবে, যা হচ্ছে ম্যাট গানপাউডার ব্ল্যাক মেটালিক।
পাওয়ারফুল ইঞ্জিন ও আধুনিক ফিচার
রেবেল ৫০০-তে রয়েছে একটি ৪৭১ সিসি প্যারালাল-টুইন লিকুইড-কুল্ড ইঞ্জিন, যা ৮,৫০০ আরপিএমে ৪৬ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএমে ৪৩.৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই ইঞ্জিনটির সঙ্গে যুক্ত করা হয়েছে একটি ছয়-গিয়ারযুক্ত গিয়ারবক্স। ফিচার হিসাবে বাইকটিতে রয়েছে একটি এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, যা প্রয়োজনীয় তথ্য সহজেই দৃশ্যমান করে।
২০২৬-এর শুরুতেই বাজারে আসছে রয়্যাল এনফিল্ডের প্রথম ই-বাইক!
হার্ডওয়্যার
এই ক্রুজার বাইকের সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে Showa টুইন শক অ্যাবজর্বার। ব্রেকিংয়ের দিক থেকে, সামনের চাকা নিয়ন্ত্রণ করে ২৯৬ মিমি ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় উপস্থিত ২৪০ মিমি ডিস্ক। নিরাপত্তার জন্য ডুয়েল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।
Honda Rebel 500 বাইকটি ১৬ ইঞ্চির অ্যালয় হুইলস-এর ওপর চলে, যার সামনের টায়ার সাইজ ১৩০/৯০-১৬ এবং পিছনের টায়ার ১৫০/৮০-১৬। এগুলি একটি স্থিতিশীল ও আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে বলে সংস্থার দাবি।
প্রসঙ্গত, Honda Rebel 500 ভারতের ক্রুজার বাইক বাজারে এক নতুন মাত্রা যোগ করতে চলেছে। ক্লাসিক লুক, শক্তিশালী ইঞ্জিন এবং আধুনিক প্রযুক্তির সংমিশ্রণে এটি শহুরে ও হাইওয়ে—উভয় ধরনের রাইডারের জন্যই একটি আকর্ষণীয় বিকল্প হতে পারে। এখন দেখার বিষয়, ভারতীয় বাইকপ্রেমীরা এই নতুন অফারিং কতটা সাড়া দেয়।