Hero MotoCorp-এর ইলেকট্রিক সাব-ব্র্যান্ড Vida তাদের পরবর্তী ইলেকট্রিক স্কুটার Vida VX2-এর টিজার প্রকাশ করেছে। অফিসিয়াল লঞ্চের তারিখ নির্ধারিত হয়েছে ১ জুলাই। এটি হবে Vida-র এন্ট্রি-লেভেল ই-স্কুটার, যা কম বাজেট রয়েছে এমন ক্রেতাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। স্কুটারটি মূলত ইউরোপে প্রদর্শিত Vida Z মডেলের রিব্যাজড ভার্সন। ভারতের বাজারের জন্যই এর রিব্র্যান্ডিং করা হয়েছে বলে মনে করা হচ্ছে।
Hero Vida VX2 স্টাইল ও ফিচারে থাকবে কিছু কাটছাঁট
শোরুম থেকে ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে, Hero Vida VX2 মডেলটি উৎপাদনের জন্য প্রস্তুত। এর ডিজাইনে কিছুটা সিম্পল রাখা হয়েছে, যেখানে Vida V2 মডেলের মতো অ্যাগ্রেসিভ লুক নেই। এতে থাকবে তুলনামূলক ছোট TFT ডিসপ্লে এবং ব্যবহৃত হবে ফিজিক্যাল কী। এছাড়া ফিচার লিস্টেও কিছু কাটছাঁট নজরে পড়বে, যার ফলে দাম হবে আরও প্রতিযোগিতামূলক।
Tata Curvv EV ও Nexon EV-তে আজীবন ওয়ারেন্টি, এই শর্ত মানলে পুরনো মালিকরাও পাবেন সুবিধা
Vida V2-এর মতো প্ল্যাটফর্মে নির্মিত
যদিও VX2 মডেলটি V2-এর প্ল্যাটফর্ম ও সাইকেল পার্টসের সঙ্গে অনেকটাই মিল থাকবে, তবে VX2-তে দেওয়া হবে ছোট ব্যাটারি এবং কম ফিচার-সেট। এতে টপ-অফ-দ্য-লাইন প্রযুক্তি না থাকলেও, এটি শহুরে ব্যবহারকারীদের জন্য একটি সাশ্রয়ী ও নির্ভরযোগ্য ইলেকট্রিক স্কুটার হয়ে উঠবে বলে ধারণা করা হচ্ছে।
Hero Vida VX2-এর লঞ্চের সঙ্গে সঙ্গেই স্কুটারটির ডেলিভারি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এর মাধ্যমে Hero MotoCorp তাদের ইভি পোর্টফোলিওতে আরও বৈচিত্র আনবে এবং প্রতিযোগিতামূলক মূল্যে বেশি সংখ্যক গ্রাহকদের আকর্ষণ করতে পারবে বলে অনুমান করা হচ্ছে। VX2 মডেলটি সরাসরি টার্গেট করবে Bajaj Chetak-এর এন্ট্রি-লেভেল ভার্সন এবং TVS-এর আসন্ন সাশ্রয়ী iQube মডেলকে।
প্রসঙ্গত, Hero Vida VX2 স্কুটারটি যেভাবে পজিশনিং করা হচ্ছে, তাতে এটি দেশের শহরাঞ্চলে পরিবেশবান্ধব, কস্ট-এফেক্টিভ এবং কমিউটার-বন্ধু একটি অপশন হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। ১ জুলাইয়ের আনুষ্ঠানিক লঞ্চের পর VX2 ভারতের ইলেকট্রিক টু-হুইলার মার্কেটে নতুন প্রতিযোগিতা তৈরি করবে বলে মনে করা হচ্ছে।