নতুন রূপে ফিরছে Hero Mavrick 440, USD ফর্ক ও প্রিমিয়াম লুকে শোভা বাড়াবে

দীর্ঘ বিরতির পর আবারও বাজারে ফিরতে চলেছে Hero Mavrick 440। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে জানা গিয়েছে, এই মোটরসাইকেলটির আপডেটেড সংস্করণ টেস্টিংয়ের…

Hero Mavrick 440 spied

দীর্ঘ বিরতির পর আবারও বাজারে ফিরতে চলেছে Hero Mavrick 440। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে জানা গিয়েছে, এই মোটরসাইকেলটির আপডেটেড সংস্করণ টেস্টিংয়ের সময় ধরা পড়েছে। নতুন মডেলটিতে বেশ কিছু বড় পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে, যা ইঙ্গিত দিচ্ছে যে Hero MotoCorp শিগগিরই এই বাইকটির রিলঞ্চ করতে চলেছে।

Advertisements

Hero Mavrick 440: নতুন ডিজাইন ও ফিচার আপডেট

স্পাই ভিডিও অনুযায়ী, সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হলো সোনালি রঙের USD (Upside Down) ফর্ক, যা আগের টেলিস্কোপিক ইউনিটের পরিবর্তে এসেছে। এই নতুন ফ্রন্ট সাসপেনশন সেটআপটি একদম সেই ডিজাইনের মতো, যা ২০২৪ সালের EICMA শো-তে প্রদর্শিত কনসেপ্ট ভার্সনে দেখা গিয়েছিল। আগের ভার্সনে অনেকেই ফ্রন্ট সাসপেনশনের উপস্থিতি নিয়ে অসন্তুষ্ট ছিলেন, তাই এই আপগ্রেড নিঃসন্দেহে বাইকের ভিজ্যুয়াল অ্যাপিল বাড়াবে।

বিজ্ঞাপন

এছাড়াও, দেখা গিয়েছে ইঞ্জিন কাভারে নতুন ব্রোঞ্জ বা কপার ফিনিশ, যা আগের কালো রঙের পরিবর্তে অনেক বেশি প্রিমিয়াম ফিল দিচ্ছে। বাইকের নতুন ম্যাট গ্রে পেইন্ট স্কিমও নজর কেড়েছে, যা আগের গ্লসি গ্রে সংস্করণের তুলনায় অনেক বেশি মাচো ও আধুনিক লুক দিচ্ছে। সব মিলিয়ে বাইকটির সামগ্রিক চেহারা আগের চেয়ে আরও শক্তপোক্ত ও প্রিমিয়াম মনে হচ্ছে।

ফিচারে নতুন কী থাকতে পারে?

যদিও ভিডিওটি খুব স্পষ্ট নয়, তবুও ধারণা করা হচ্ছে নতুন Mavrick 440-এ TFT ডিসপ্লে থাকতে পারে — যা Harley-Davidson X440 থেকে ধার করা। EICMA ২০২৪-এর কনসেপ্ট ভার্সনেও এই ডিজিটাল ড্যাশবোর্ড দেখা গিয়েছিল। তবে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না যে, এই স্পাইড মডেলেও একই ফিচার থাকছে কিনা।

Also Read: Suzuki Gixxer ও Gixxer SF পেল নতুন ডুয়েল-টোন কালার, উৎসবে চলছে দারুণ অফার

যান্ত্রিক দিক থেকে বড় কোনও পরিবর্তনের ইঙ্গিত এখনও মেলেনি। আগের মডেলের মতোই বাইকে থাকবে ৪৪০ সিসি এয়ার/অয়েল-কুলড সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন, যা ২৭ বিএইচপি পাওয়ার এবং ৩৬ এনএম টর্ক উৎপন্ন করে। এর সঙ্গে যুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স, যা আগের মতোই মসৃণ গিয়ার শিফটিং নিশ্চিত করবে।

উল্লেখযোগ্য যে, আগের Mavrick 440 বাজারে আসার মাত্র ১৮ মাসের মধ্যেই বন্ধ হয়ে যায়, মূলত বিক্রির অভাবে। বাইকটি Harley-Davidson X440-এর একই প্ল্যাটফর্মে তৈরি হলেও, Hero এটিকে আরও সাশ্রয়ী করতে কিছু প্রিমিয়াম ফিচার বাদ দিয়েছিল — যেমন USD ফর্ক ও TFT ডিসপ্লে। এর ফলেই ক্রেতাদের একাংশ বাইকটিকে “ওভারসাইজড কমিউটার” হিসেবে দেখেছিল, যা এর জনপ্রিয়তা কমিয়ে দেয়। তবে এবার Hero স্পষ্টতই সেই ভুল শুধরাতে চাইছে। USD ফর্ক, নতুন রঙ, ও প্রিমিয়াম ফিনিশ যুক্ত করে কোম্পানি বাইকটিকে আগের তুলনায় আরও পরিশীলিত ও আকর্ষণীয় বানাতে চায়।

Hero MotoCorp-এর এই পদক্ষেপটি তাদের জন্য কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ হতে পারে। বর্তমানে ৪০০ সিসি সেগমেন্টে বাজারে প্রতিযোগিতা তুঙ্গে — যেমন Bajaj Dominar 400, Royal Enfield Classic 350, ও Harley-Davidson X440। এমন অবস্থায় যদি Hero Mavrick 440-কে সঠিকভাবে পজিশন করা যায়, তবে এটি কোম্পানির জন্য এক বড় পুনর্জাগরণ হতে পারে। সব মিলিয়ে বলা যায়, Mavrick 440-এর নতুন সংস্করণ শুধুমাত্র রিলঞ্চ নয়, বরং Hero-র জন্য ৪০০ সিসি প্রিমিয়াম রোডস্টার সেগমেন্টে পুনরায় শক্ত অবস্থান গড়ে তোলার এক বড় পদক্ষেপ হতে চলেছে।