অ্যাডভেঞ্চার বাইক ভালোবাসেন? সুখবর দিল কেটিএম

নতুন মোটরসাইকেল আনার ক্ষেত্রে বরাবর দরাজ হস্ত কেটিএম (KTM)। এবারে তারা আনতে চলেছে নতুন প্রজন্মের কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার (KTM 390 Adventure)। ইতিমধ্যেই শুরু হয়েছে টেস্টরান।…

KTM-390-Adventure

নতুন মোটরসাইকেল আনার ক্ষেত্রে বরাবর দরাজ হস্ত কেটিএম (KTM)। এবারে তারা আনতে চলেছে নতুন প্রজন্মের কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার (KTM 390 Adventure)। ইতিমধ্যেই শুরু হয়েছে টেস্টরান। দেশের রাস্তায় একাধিকবার দেখা দিয়েছে বাইকটি। যা এর দ্রুত লঞ্চের ইঙ্গিত দেয়। চলুন আসন্ন ২০২৫ কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার-এ কেমন বৈশিষ্ট্য থাকছে দেখে নেওয়া যাক। 

KTM 390 Adventure-এর দেখা পাওয়া গেল

   

প্রকাশিত ছবিতে দেখা গেছে, ২০২৫ কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার-এ রয়েছে বৃহত্তর ফ্রন্ট ফেসিয়া। যা বর্তমান মডেলের তুলনায় বড়। বাতাসের প্রভাব যাতে রাইডিংয়ে বাধা সৃষ্টি করতে না পারে, সেজন্য দেওয়া হয়েছে বড় উইন্ডস্ক্রিন। এতে দেওয়া হয়েছে ভার্টিক্যালি স্ট্যাক এলইডি। সামনের অংশের সঙ্গে কেটিএম অ্যাডভেঞ্চারের বড় মডেলগুলির মিল রয়েছে। 

একটি শক্তিশালী ৩৯৯ সিসি, লিকুইড কুল্ড ইঞ্জিন সহ আসতে চলেছে কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার। এর নেকেড বাইকের মোটর থেকে উৎপন্ন হবে ৪৫.৩ বিএইচপি শক্তি এবং ৩৯ এনএম টর্ক। মনে করা হচ্ছে, অ্যাডভেঞ্চার মডেলটির ইঞ্জিনে সামান্য টিউনিং করা হবে। 

Gurkha-Jimny-র চোখ রাঙানি আর নয়, বাজার তুলকালাম করতে এমাসে আসছে Mahindra Thar Roxx

একটি নতুন চ্যাসিসের উপর ভর করে আসবে নতুন কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার। হার্ডওয়্যার বৈশিষ্ট্য হিসেবে থাকছে, সুইংআর্ম, সাসপেনশন এবং স্পোক হুইল। অ্যাডজাস্টেবল সাসপেনশন দেওয়া হতে পারে। এতে দেওয়া হতে পারে একটি ২১ ইঞ্চি হুইল। বাইকটির লঞ্চের সময়কাল সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।