Honda Activa-কে কোণঠাসা করে লঞ্চ হল TVS Jupiter 110, এই 6 নজরকাড়া রঙে কেনা যাবে

আজ ভারতের স্কুটির বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ করেছে নতুন সংস্করণের TVS Jupiter 110। এক দশকের বেশি সময় ধরে এর ডিজাইনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। এবারে সেই…

TVS-Jupiter

আজ ভারতের স্কুটির বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ করেছে নতুন সংস্করণের TVS Jupiter 110। এক দশকের বেশি সময় ধরে এর ডিজাইনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। এবারে সেই কাজই করে দেখাল টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। নতুন ডিজাইন ও একগুচ্ছ ফিচার্স সহ বাজারে এল এই স্কুটি। সবচেয়ে বড় বিষয়, মোট ছ’টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে 2024 Jupiter 110। সেগুলি কী চলুন জেনে নেওয়া যাক।

2024 TVS Jupiter 110 মোট ৬টি রঙে বেছে নেওয়া যাবে

   

নতুন জুপিটার ১১০ (TVS Jupiter 110) মোট চারটি ভ্যারিয়েন্টে এসেছে। যথা – SmartXonnect Disc, SmartXonnect Drum, Drum Alloy ও Drum। প্রথম দুই ভ্যারিয়েন্ট তিনটি কালারে উপলব্ধ – ডন ব্লু, গ্যালাকটিক কপার ম্যাট এবং স্টারলাইট ব্লু গ্লস। আবার ড্রাম অ্যালয় ও ড্রাম ভ্যারিয়েন্টটি স্টারলাইট ব্লু গ্লস, টাইটানিয়াম গ্রে ম্যাট, লুনার হোয়াইট গ্লস এবং মিটিওর রেড গ্লস কালারে বেছে নেওয়া যাবে।

TVS Jupiter 110-এ আবার ডুয়েল-টোন সিট, ফ্রন্ট ফর্কে রিফ্লেক্টর এবং স্লিক এলইডি ডিআরএল দেওয়া হয়েছে। এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১১৩.৩ সিসি এয়ার-কুল্ড, ফুয়েল ইঞ্জেকশন ইঞ্জিন। যা থেকে ৫,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ৭.৯১ বিএইচপি শক্তি এবং ৫,০০০ আরপিএম গতিতে ৯.২ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত একটি সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন। আকর্ষণের বিষয়, মোটরের সঙ্গে রয়েছে ইলেকট্রিক অ্যাসিস্ট, যার আউটপুট ৯.৮ এনএম। স্থিরাবস্থা থেকে গতি ওঠানো এবং কোন গাড়িকে ওভারটেক করার কময় এটি বিশেষভাবে কার্যকর হবে। স্কুটারটির টপ-স্পিড প্রতি ঘণ্টায় ৮২ কিলোমিটার।

একগুচ্ছ নতুন ফিচার্স সহ লঞ্চ হল TVS Jupiter, ডিজাইনে রয়েছে দারুণ চমক

গুরুত্বপূর্ণ ফিচারের প্রসঙ্গে বললে, TVS Jupiter 110-এ দেওয়া হয়েছে, আন্ডারসিট স্টোরেজ, যেখানে একসঙ্গে দুটি হেলমেট এঁটে যাবে বলে জানিয়েছে সংস্থা। এছাড়া উপস্থিত ইউএসবি স্টোরেজ,একটি এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ এবং এলইডি লাইটিং। আবার এতে ব্লুটুথ কানেক্টিভিটি সহ নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এমার্জেন্সি স্টপ সিগন্যাল, অটো-কাট টার্ন ইন্ডিকেটর, ডিসট্যান্স-টু-এম্পটি, ভয়েস কমান্ড, হ্যাজার্ড ল্যাম্প ও ফলো মি হেডল্যাম্প বর্তমান। এর দাম রাখা হয়েছে ৭৩,৭০০ টাকা (এক্স-শোরুম)। বাজারে স্কুটারটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Honda Activa ও Hero Maestro Edge।