এমাসেই আসছে নতুন ক্লাসিক ৩৫০, নয়া রঙের বিকল্পে কেনা যাবে

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে একটি ‘দোর্দণ্ডপ্রতাপ’ মডেল হচ্ছে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। আবার রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) বেস্ট সেলিং মডেল এটি।…

Royal-Enfield-Classic-350

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে একটি ‘দোর্দণ্ডপ্রতাপ’ মডেল হচ্ছে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। আবার রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) বেস্ট সেলিং মডেল এটি। রাস্তা দিয়ে গেলে বাইকটির দিকে ঘাড় ঘুরিয়ে তাকান না, এমন ঘটনা বিরল। এর অনুরাগীর সংখ্যা গুণে শেষ করা যাবে না। এবারে এই বাইকের সম্ভাব্য ক্রেতাদের মুখে হাসি ফোঁটাল রয়্যাল এনফিল্ড। সংস্থা ঘোষণা করে জানিয়েছে, আগামী ১২ আগস্ট বাজারে পা রাখতে চলেছে ক্লাসিক ৩৫০-এর নতুন সংস্করণ। বাইকটির নয়া ভার্সনের ডিজাইনেই মূলত পরিবর্তন ঘটানো হতে পারে। চলুন আসন্ন ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ সম্পর্কে জেনে নেওয়া যাক।

সংস্থা তাদের নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ এলইডি হেডল্যাম্প দিতে পারে। সেরা না হলেও রাতের রাস্তায় পথ চলার জন্য এই লাইট যথেষ্ট হবে বলে আশা করা যায়। পাইলট ল্যাম্প ও এলইডি টেলল্যাম্পের দেখা মিলতে পারে। ক্রেতাদের একঘেয়েমি কাটাতে দেওয়া হতে পারে নয়া কালার স্কিম। আশা করা হচ্ছে, রয়্যাল এনফিল্ড এবারে তাদের ক্লাসিক ৩৫০-এর নতুন ভ্যারিয়েন্ট বাজারে আনবে। এতে থাকতে পারে অ্যালয় হুইল। 

   

২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ : স্পেসিফিকেশন

কারিগরি দিক থেকে ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ (Royal Enfield Classic 350) তেমন কোন পরিবর্তন ঘটানো হবে না বলেই ধারণা। য়াগের মতই এই মোটরসাইকেল একটি ৩৪৯ সিসি এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিন সহ আসবে বলে অনুমান করা হচ্ছে। এটি থেকে ৬,০০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি শক্তি ও ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক পাওয়া যায়। মোটরের সঙ্গি সংযুক্ত থাকবে ৫-স্পিড গিয়ারবক্স।

২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ : ফিচার্স

ফুয়েল গজের জন্য রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ দেওয়া হতে পারে একটি সাধারণ অ্যানালগ স্পিডোমিটার, ট্রিপ মিটার, ইকো ইন্ডিকেটর এবং সার্ভিস ইন্ডিকেটর। এছাড়া মোবাইল চার্জ দেওয়ার জন্য থাকছে ইউএসবি পোর্ট। এর হায়ার ভ্যারয়েন্টে হ্যাজার্ড সুইচ ও ট্রিপ নেভিগেশন পড অফার করা হতে পারে।