রাত পোহালেই লঞ্চ হচ্ছে 2024 Royal Enfield Classic 350, এই নতুন ফিচার স্বপ্নপূরণ করবে

সেপ্টেম্বরের প্রথম দিন ভারতের রেট্রো মোটরবাইকের বাজারে লঞ্চ হতে চলেছে নতুন সংস্করণের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। সংস্থা গত ১২ অগস্ট বাইকটির…

royal-enfield-classic-350

সেপ্টেম্বরের প্রথম দিন ভারতের রেট্রো মোটরবাইকের বাজারে লঞ্চ হতে চলেছে নতুন সংস্করণের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। সংস্থা গত ১২ অগস্ট বাইকটির নতুন ভার্সনের উপর থেকে পর্দা সরিয়েছিল। আগামীকাল অফিসিয়াল লঞ্চের সময় এর দাম ঘোষণা করবে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। ডিজাইনে থাকছে বেশ কিছু নতুনত্ব।

চমক হিসেবে এলইডি ইউনিটের সঙ্গে থাকছে বাল্ব-টাইপ হেডল্যাম্প ও টাইগার ল্যাম্প। আবার দেওয়া হচ্ছে অ্যাডজাস্টেবল ক্লাচ এবং ব্রেক লিভার। টপ-স্পেক ভ্যারিয়েন্টে থাকছে এলইডি টার্ন ইন্ডিকেটর। আবার লোয়ার ভ্যারিয়েন্টে দেওয়া হবে বাল্ব ইন্ডিকেটর।

   

নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ একাধিক কালার অপশন সহ হাজির হয়েছে। এগুলি হল – কন্ট্রাস্ট ক্রোম সহ ডার্ক গ্রীন, যোধপুর ব্লু, ম্যাড্রাস রেড, মেডালিয়ন ব্রাউন, কমান্ডো স্যান্ড এবং ব্ল্যাক। জানিয়ে রাখি, সিঙ্গেল চ্যানেল এবিএস সহ রেডিচ কালার স্কিমের বিক্রি জারি রাখবে বলে জানিয়েছে কোম্পানি।

2025 Royal Enfield Classic 350 : স্পেসিফিকেশন

উপরিউক্ত পরিবর্তনগুলি ছাড়া নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এর বৈশিষ্ট্যে কোন বদল ঘটানো হয়নি। আগের মতই এটি একটি টুইন ডাউনটিউব স্পাইন ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। এতে রয়েছে আগেকার ৩৪৯ সিসি, J-সিরিজ সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৬,১০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে গতি তোলায় সহায়তা করতে দেওয়া হয়েছে ৫-স্পিড গিয়ারবক্স।

হার্ডওয়্যারের বৈশিষ্ট্য হিসেবে ২০২৫ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ রয়েছে ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ৬-স্টেপ অ্যাডজাস্টেবল টুইন শক রিয়ার অ্যাবজর্বার। আবার টপ-ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে ডুয়েল চ্যানেল এবিএস সহ ৩০০ মিমি ফ্রন্ট ও ২৭০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। তবে বেস মডেলে রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ১৫৩ মিমি রিয়ার ড্রাম ব্রেক। সামনে ১৯ ইঞ্চি ও পেছনে ১৮ ইঞ্চি স্পোক হুইলে ছুটবে বাইকটি। তবে কয়েকটি নির্দিষ্ট ভ্যারিয়েন্টে অ্যালয় হুইল উপলব্ধ রয়েছে।

এখন পাড়ার গ্যারেজেই সারানো যাবে Ola-র স্কুটি, বিক্রি বাড়াতে বেনজির পদক্ষেপ সংস্থার

2025 Royal Enfield Classic 350 : প্রতিদ্বন্দ্বী ও সম্ভাব্য দাম 

নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এর (Royal Enfield Classic 350) সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে বাজারে রয়েছে Jawa 42 Benelli Imperiable 400, Jawa 350, Honda H’ness 350 ও Yezdi Roadster। এছাড়াও প্রতিপক্ষের তালিকায় উপস্থিত Hero Mavrick 440 ও Triumph Speed 400। বাইকটির বর্তমান বাজার মূল্য ১.৯৩ লক্ষ থেকে শুরু করে ২.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। নয়া মডেলটির দাম সামান্য বাড়ানো হতে পারে বলে অনুমান করা হচ্ছে।