নতুন রঙের বিকল্পে লঞ্চ হল 2024 Jawa 42, ইঞ্জিন ছুটবে মাখনের মত

অগস্টের মাঝামাঝিতে এসে ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল নতুন সংস্করণের Jawa 42। বাইকটির দাম ১.৭৩-১.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi…

Jawa-42

অগস্টের মাঝামাঝিতে এসে ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল নতুন সংস্করণের Jawa 42। বাইকটির দাম ১.৭৩-১.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles)। উল্লেখযোগ্য বিষয়, ইঞ্জিন ও ডিজাইনে বেশকিছু আপগ্রেড থাকা সত্ত্বেও এর বেস মডেলের দাম আগের তুলানায় ১৭,০০০ টাকা কমানো হয়েছে। ফলে আরও বেশি সংখ্যক ক্রেতা মোটরসাইকেলটির প্রতি আকৃষ্ট হবে বলেই আশাবাদী কোম্পানি।

2024 Jawa 42 : ইঞ্জিনে আপডেট

   

জাওয়া ৪২ আগেরমতই ২৯৪.৭ সিসি, লিকুইড-কুল্ড ইঞ্জিনে ছুটবে। এটি থেকে উৎপন্ন হবে ২৭ বিএইচপি শক্তি এবং ২৬.৮৪ এনএম টর্ক। মোটরকে যোগ্য সঙ্গত দিতে বর্তমান ৬-গতির গিয়ার, স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ। এই তৃতীয় প্রজন্মের J-Panther মোটরের পারফরম্যান্স আগের তুলনায় বাড়ানো হয়েছে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে এর থার্মাল এফিসিয়েন্সি আগের তুলনায় উন্নততর। য়াবার দেওয়া হয়েছে আরও ভালো ব্যালেন্সড ক্র্যাঙ্কশ্যাফট ও উন্নততর NVH লেভেল। সবমিলিয়ে ইঞ্জিনের পারফরম্যান্স বেড়েছে বলে দাবি সংস্থার।

2024 Jawa 42 : হার্ডয়্যারে পরিবর্তন

নতুন জাওয়া ৪২ আগেরমতই ডবল ক্র্যাডেল ফ্রেমের উপর ভর করে এগিয়ে যাবে। এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন রিয়ার শক অ্যাবজর্বার। আগের চেয়ে গ্রাউন্ড ক্লিয়ারেন্স বৃদ্ধি পেয়ে হয়েছে ১৭৫ মিমি। আবার মাটি থেকে সিটের উচ্চতা ৭৮৫ মিমি। সামনে ১৮ ইঞ্চি এবং পেছনে ১৭ ইঞ্চি হুইলে ছুটবে এই বাইক। আবার স্পোক হুইলে এটি বেছে নেওয়া যাবে। সিঙ্গেল চ্যানেল এবিএস সহ এর দু’চাকায় ডিস্ক ব্রেক উপস্থিত। আবার ডুয়েল চ্যানেল এবিএস অপশনেও কেনা যাবে।

পুজোর আগে ইলেকট্রিক স্কুটারে ৩২,০০০ টাকা সাশ্রয় করার সুযোগ, Hero দিচ্ছে দারুণ অফার

2024 Jawa 42 : নতুন রঙ

২০২৪ জাওয়া ৪২ মোট ১৪টি রঙের বিকল্পে উপলব্ধ। এর মধ্যে রয়েছে ৬টি নয়া কালার অপশন। এগুলি হল – ভেগা হোয়াইট, ভোয়াগার রেড, অ্যাস্টেরয়েড গ্রে, অডিসি ব্ল্যাক, নেবুলা ব্লু এবং সেলেস্টিয়াল কপার ম্যাট। এদেশে সংস্থার ৪০০-র বেশি টাচপয়েন্ট থেকে কেনা যাবে বাইকটি।