Murshidabad: ‘রানিনগর দাওয়াই হবে’ বাম হুমকিতে পালাল তৃণমূল, ডোমকলে শুরু মনোনয়ন

বাম তাড়া করছে। দলীয় পতাকা ও বাঁশ নিয়ে তাড়া। পালাচ্ছে তৃণমূল! এ দৃশ্য দেখা যাচ্ছে মুর্শিদাবাদের (murshidabad) ডোমকলে। তবে রাজ্যে এমন দৃশ্যের জন্ম সদ্য দিয়েছে…

domkol Murshidabad: 'রানিনগর দাওয়াই হবে' বাম হুমকিতে পালাল তৃণমূল, ডোমকলে শুরু মনোনয়ন

বাম তাড়া করছে। দলীয় পতাকা ও বাঁশ নিয়ে তাড়া। পালাচ্ছে তৃণমূল! এ দৃশ্য দেখা যাচ্ছে মুর্শিদাবাদের (murshidabad) ডোমকলে। তবে রাজ্যে এমন দৃশ্যের জন্ম সদ্য দিয়েছে এই জেনার রানিনগর। সেখান থেকে শুরু ‘রানিনগর দাওয়াই’ শব্দের। সেই রেশ ধরে ডোমকলের বাম ও কংগ্রেস সমর্থকদের হুমকি, এবার এলে রানিনগর দাওয়াই হবে ফের।

শুক্রবার মুর্শিদাবাদের রানিনগরে সিপিআইএম সমর্থকদের হাতে মার খেয়ে স্থানীয় বিডিও দফতর ঘিরে থাকা তৃণমূল সমর্থকরা পালায়। এই রেশ ধরে জেলার ডোমকল শনিবার সকাল থেকেই গরম। পঞ্চায়েত মনোনয়ন জমা করতে এসে হামলার মুখে পড়ে পাল্টা মার শুরু করল বাম সমর্থকরা। ডোমকল রণক্ষেত্র।

   

শনিবার সকাল থেকে দফায় দফায় সংঘর্ষের পর ডোমকলের বিডিও দফতর ঘিরে থাকা তৃণমূল সমর্থকরা সরে যায়। শুরু হয় পঞ্চায়েত ভোটের দ্বিতীয় দিনের মনোনয়ন জমা।

হামলা রুখতে পুলিশের সাথে সিভিক ভলান্টিয়ার নামায় বিতর্ক। আদালতের নির্দেশের পর কেন সিভিক পুলিশ নামানো হলো তা নিয়ে বিতর্ক শুরু। পুলিশ জানাচ্ছে ডোমকলের পরিস্থিতি আপাত শান্ত। নতুন করে মনোনয়ন শুরু হয়েছে।

ডোমকলের পরিস্থিতি ঘিরে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে। মুর্শিদাবাদ জেলা সিপিআইএম, জেলা কংগ্রেসের একযোগে অভিযোগ শাসকদল তৃণমূল জড়িত হামলায়। তবে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে জেলা তৃণমূল কংগ্রেস।