Intercontinental Cup: চোট পেয়ে কাপ থেকে ছিটকে গিয়েছেন একাধিক তারকা ফুটবলার

আগামী মাসের ৯ তারিখ থেকে ওডিশায় শুরু হতে চলেছে ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup)। যেদিকে মুখিয়ে রয়েছে আপামর ভারতবাসী। বিশেষ করে ভারতীয় ফুটবলের ক্ষেত্রে যথেষ্ট গুরত্বপূর্ণ হতে চলেছে এই টুর্নামেন্ট।

Intercontinental Cup indian team

আগামী মাসের ৯ তারিখ থেকে ওডিশায় শুরু হতে চলেছে ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup)। যেদিকে মুখিয়ে রয়েছে আপামর ভারতবাসী। বিশেষ করে ভারতীয় ফুটবলের ক্ষেত্রে যথেষ্ট গুরত্বপূর্ণ হতে চলেছে এই টুর্নামেন্ট। কারন এই প্রতিযোগীতায় অংশগ্রহণকারী দেশ যথা লেবানন, ভানুয়াতু ও মঙ্গোলিয়া কে হারাতে পারলে নিজেদের কে আরও শক্তিশালী করতে পারবে ভারত।

তবে শুধু এই টুর্নামেন্ট নয়, আগামী ২১ জুন থেকে শুরু হতে চলেছে সাফকাপ ফুটবল টুর্নামেন্ট। ফলে, যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে আগামী মাস। তবে চোটের সমস্যা কিছুতেই যেন পিছু ছাড়ছে না ভারতীয় দলের।

এই চোটের জন্যই আসন্ন দুই টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছে দেশের অন্যতম প্রতিভাবান গোলরক্ষক বিশাল কাইথ কে। এছাড়াও সেই তালিকায় রয়েছেন মহম্মদ ইয়াসির, গ্লেন মার্টিনস, রোশন সিং ও মনবীর সিংয়ের মতো তারকা ফুটবলাররা। যারফলে, দল গঠনের ক্ষেত্রে বেশ সমস্যায় পড়তে হচ্ছে ইগর স্টিমাচ কে। তবে সমস্ত কিছু বিচার বিবেচনা করে ফের ২৭ জনের একটি টিভি লিস্ট ঘোষণা করা হয়।

যাদের মধ্যে গোলরক্ষক হিসেবে রয়েছেন দেশের অভিজ্ঞ ফুটবলার গুরপ্রীত সিং সিন্ধু। এছাড়াও রয়েছেন ফুরবা লাচেনপা ও অমরিন্দর সিং। রক্ষনভাগ সামলানোর জন্য সুযোগ দেওয়া হয়েছে সন্দেশ ঝিঙ্গান, আকাশ মিশ্রা, আনোয়ার আলি, রাহুল ভেকে , মেহতাব সিং সহ দুই বাঙালি ফুটবলার শুভাশিষ বোস ও প্রীতম কোটাল। মাঝমাঠের জন্য রাখা হয়েছে, সুরেশ সিং, আশিক কুরুনিয়ান, উদান্তা সিং, লিস্টন কোলাসো, অনিরুদ্ধ থাপা, সাহাল আবদুল সামাদ, নন্দকুমার শেখর, নাওরেম মহেশ সিং, রোহিত কুমার, ছাংতে, রালতে, জিকসন সিং ও নিখিল পূজারি। ও ফরোয়ার্ড লাইনের জন্য থাকছেন সুনীল ছেত্রী, ইশান পন্ডিতা ও রহিম আলি।