Amit Shah: জোড়াসাঁকোতে গেলেন শাহ, রবীন্দ্রনাথ নিয়ে দেবেন বিজেপির সভায় বার্তা

রবীন্দ্রজয়ন্তীতে বাংলায় উপস্থিত হয়ে বাঙালিদের মন জয় করার চেষ্টা করছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। এমনটাই মত রাজনৈতিক মহলের। রবীন্দ্রনাথের ১৬৩ তম জন্মদিবসকে সামনে রেখে কলকাতায় উপস্থিত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Amit Shah

রবীন্দ্রজয়ন্তীতে বাংলায় উপস্থিত হয়ে বাঙালিদের মন জয় করার চেষ্টা করছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। এমনটাই মত রাজনৈতিক মহলের। রবীন্দ্রনাথের ১৬৩ তম জন্মদিবসকে সামনে রেখে কলকাতায় উপস্থিত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

মঙ্গলবার জোড়াসাঁকো ঠাকুরবাড়িof অনুষ্ঠানে যোগ দিলেন শাহ। বিকেলে বিজেপির অনুষ্ঠানে যোগ দেবেন শাহ। রবি ঠাকুর সম্পর্কে আপাদমস্তক রাজনীতিবিদ অমিত শাহ কি বলবেন? তা নিয়ে রাজনৈতিক মহলে কৌতুহল তুঙ্গে।

জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে রবীন্দ্রনাথ ঠাকুরের আবক্ষ মূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন শাহ। সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ। ঠাকুরবাড়ি ঘুরে দেখেন অমিত শাহ।

অমিত শাহের এই বঙ্গ সফরকে কটাক্ষ করতে ছাড়েনি মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর কথায়, যেখানে মণিপুরে শতাধিক মানুষের প্রাণ গেছে, সেখানে বিজেপির সরকার রয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর উচিত ছিল সেখানে যাওয়া এবং মানুষের সঙ্গে কথা বলা।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, এদিনেই দুপুর ১২টায় উত্তর ২৪ পরগনার আইসিপি পেট্রাপোলে যাবেন। ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষ এবং বিএসএফের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। কলকাতার সায়েন্স সিটিতে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন। এরপর বিকেলে সায়েন্স সিটিতে উপস্থিত হবেন।

বিকেল ৫ টায় গেরুয়া শিবিরের সংগঠন খোলা হাওয়ার তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ ঋতুপর্ণা সেনগুপ্ত। এছাড়াও উপস্থিত থাকার কথা রয়েছে তনুশ্রী শঙ্কর, সোমলতা আচার্য, মেধা বন্দ্যোপাধ্যায়রা।