East Bengal: দল গঠন ঘিরে ক্ষোভ লাল-হলুদের অন্দরে

চলতি বছরের আইএসএল ৯ নম্বরে থেকেই শেষ করেছে স্টিফেন কনস্টানটাইনের ইস্টবেঙ্গল (East Bengal)। সেইসঙ্গে লেগে রয়েছে ডার্বির ব্যার্থতা।

Officials from Emami and East Bengal Club shaking hands

চলতি বছরের আইএসএল ৯ নম্বরে থেকেই শেষ করেছে স্টিফেন কনস্টানটাইনের ইস্টবেঙ্গল (East Bengal)। সেইসঙ্গে লেগে রয়েছে ডার্বির ব্যর্থতা। যারফলে ক্রমশ ধৈর্য্যের বাঁধ ভাঙছে সদস্য সহ সাধারন সমর্থকদের। এই পরিস্থিতিতে আগামী মরশুমের দল তৈরির জন্য এখন থেকেই যথেষ্ট সক্রিয় হয়ে উঠতে চায় লেসলি ক্লডিয়াস সরনীর এই ক্লাব।

সেইজন্যই দিনকয়েক আগে ক্লাব সমিতির সদস্য ও প্রাক্তন ফুটবলারদের যৌথভাবে মনোনীত বেশকিছু দেশী ও বিদেশী ফুটবলারদের একটি তালিকা তৈরি করে ইমামি ইস্টবেঙ্গলের দুই ডিরেক্টর কে পাঠানো হয় ক্লাবের তরফ থেকে। কিন্তু ক্লাব সদস্যদের এই তালিকা দেখে কার্যত চোখ কপালে ওঠার পরিস্থিতি ইমামি ম্যানেজমেন্টের।

ক্লাব কর্তাদের তরফ থেকে খেলোয়াড় উল্লেখিত সেই চিঠি খতিয়ে দেখার পর লগ্মিকারী সংস্থার তরফে জানানো হয়, আমাদের কাছে যে চিঠি এসেছে সেখানে উল্লেখ করা হয়েছে আদ্রিয়ান লুনা, গ্রেগ স্টুয়ার্ড ও লেস্কোভিচদের মতো একাধিক হাই প্রোফাইল ফুটবলারদের নাম। পাশাপাশি ভারতীয় ফুটবলারদের মধ্যে ছাংতে ও ঋত্বিকদের মতো তারকাদের কথাও উল্লেখ করা হয়েছে। যাদের মধ্যে অধিকাংশের ই এখনো অনেকটা সময়ের চুক্তি বাকি রয়েছে ক্লাব গুলির সঙ্গে।

তাই সেক্ষেত্রে এই সমস্ত খেলোয়াড়দের দলে আনতে গেলে বিপুল অঙ্কের ট্রান্সফার ফি দিতে হতে পারে লাল-হলুদ কে। যা করা অসম্ভব লগ্মিকারী সংস্থার পক্ষে। অপরদিকে তারকা ইভান গঞ্জালেস কে ও দল থেকে ছেঁটে ফেলার কথা শোনা গিয়েছে ক্লাব কর্তাদের তরফ থেকে। কিন্তু এই স্প্যানিশ তারকার সঙ্গে ২ বছরের চুক্তি থাকার ফলে এখন ছাড়তে হলে পুরো টাকাটাই দিতে হবে ইমামি কতৃপক্ষ কে। সেই আর্থিক ঝক্কি সামালাতে নারাজ এই লগ্মিকারী সংস্থা।

যারফলে, আগামী মরশুমের দল গঠন নিয়ে এখন থেকেই ক্ষোভ দেখা দিয়েছে লাল-হলুদের অন্দরে। তবে এসব থেকে দূরে থেকে ভালো ফলাফলের জন্যই মুখিয়ে আপামর সমর্থকবৃন্দ। তাই আগামী আইএসএলে ঠিক কাদের দেখা যেতে পারে ইস্টবেঙ্গলের জার্সিতে, এখন সেদিকেই নজর সকলের।