Australia: পর পর দুই ম্যাচ হেরে সিরিজ মাঝে ক্যাপ্টেন ‘বদল’ টিম-ক্যাঙ্গারুর

অস্ট্রেলিয়া (Australia) ক্রিকেট দল ভারত সফরে ৪ -ম্যাচ টেস্ট সিরিজে একটি কঠিন প্রতিযোগিতা নিয়ে এসেছিল। নাগপুরে প্রথম টেস্ট ম্যাচটি খেলার আগে মিডিয়া স্পিনার পিচ সম্পর্কে একটি রুকাস তৈরি করেছিল এবং অস্ট্রেলিয়ার দল মানসিক চাপের মধ্যে পড়ে

pat cummins steve smith

অস্ট্রেলিয়া (Australia) ক্রিকেট দল ভারত সফরে ৪ -ম্যাচ টেস্ট সিরিজে একটি কঠিন প্রতিযোগিতা নিয়ে এসেছিল। নাগপুরে প্রথম টেস্ট ম্যাচটি খেলার আগে মিডিয়া স্পিনার পিচ সম্পর্কে একটি রুকাস তৈরি করেছিল এবং অস্ট্রেলিয়ার দল মানসিক চাপের মধ্যে পড়ে। দলটি ইনিংস এবং ১৩২ রানে ম্যাচটি হেরেছে। দ্বিতীয় ম্যাচেও ভারতীয় স্পিনার খারাপভাবে আধিপত্য বিস্তার করেছিল এবং দিল্লি টেস্ট অস্ট্রেলিয়া ৬ উইকেটে হেরেছিল। টানা দুই পরাজয়ের পরে, এখন দলের অধিনায়ক বাড়ি ছেড়ে চলে গেছেন এবং কমান্ডটি প্রাক্তন অধিনায়কের হাতে আসতে চলেছে।

অস্ট্রেলিয়ার দল ভারতের বিপক্ষে ৪ -ম্যাচ টেস্ট সিরিজে এখন পর্যন্ত খুব হতাশাব্যঞ্জক পারফরম্যান্স করেছে। প্রথম নাগপুর এবং তারপরে দিল্লি পরীক্ষায় ক্যাঙ্গারু দলটি মাত্র ৩ দিনের মধ্যে মারা গিয়েছিল, ভারত নাগপুরে দ্বিতীয় ইনিংসে খেলতে হবে না এবং দিল্লিতে ১১৫ রান অর্জন করা হয়েছিল।

অস্ট্রেলিয়ার দল এই মুহুর্তে খুব কঠিন বলে মনে হচ্ছে। দলের তারকা খেলোয়াড়রা আহত হওয়ার পরে হয় বাড়ি ছেড়ে চলে গেছে বা বেঞ্চে বসে আছে। টানা ২ টি পরাজয়ের পরে দুর্ভাগ্যক্রমে ক্যাপ্টেন প্যাট কামিন্সকেও ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হতে হয়েছিল। ইন্দোরে খেলতে তৃতীয় টেস্টের আগে ফিরে আসা কঠিন এবং এখন দলের প্রাক্তন অধিনায়ককে হস্তান্তর করা ছাড়া কোনও বিকল্প নেই।

স্টিভ স্মিথকে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজে খেলতে দেখা যায়। প্যাট কামিন্স ফিরে এসেছেন, মিচেল স্টার্ক চোটের কারণে মাঠের বাইরে বসতে বাধ্য হয়েছেন, এবং জোশ হেডলউড সিরিজের বাইরে রয়েছেন। এখন এমন পরিস্থিতিতে স্টিভ স্মিথই একমাত্র খেলোয়াড় যিনি এটির অধিনায়ক করতে পারেন।

স্টিভ স্মিথকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিতর্ককে টেম্পারিংয়ের পরে ক্রিকেট অস্ট্রেলিয়া উভয়ই খেলতে এবং অধিনায়কত্ব নিষিদ্ধ করেছিলেন। নিষেধাজ্ঞার শেষের পরে, তিনি ২০২২ সালে ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের বিপক্ষে অধিনায়ক ছিলেন ২০২১ সালে ইংল্যান্ডের বিপক্ষে।

স্টিভ স্মিথ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অধিনায়কের অধিনায়কের অধিনায়ক থাকবেন কি না সে সম্পর্কে ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে কোনও আনুষ্ঠানিক বিবৃতি আসেনি। ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি ১ মার্চ থেকে ইন্দোরের হলকার স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে এখনও এক সপ্তাহ বাকি আছে, তাই অধিনায়কত্ব সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার জন্য বোর্ডের অনেক সময় রয়েছে।