WPL 2023: মহিলা প্রিমিয়ার লিগের সময়সূচী ঘোষণা, প্রথম ম্যাচ গুজরাট-মুম্বই

উইমেন্স প্রিমিয়ার লিগের (WPL 2023) প্রথম আসরের সূচি ঘোষণা করেছে বিসিসিআই। টুর্নামেন্টটি ৪ মার্চ থেকে শুরু হবে এবং ২৬ মার্চ পর্যন্ত চলবে। মোট পাঁচটি দল ২২টি ম্যাচ খেলবে।

Women's Premier League Schedule

উইমেন্স প্রিমিয়ার লিগের (WPL 2023) প্রথম আসরের সূচি ঘোষণা করেছে বিসিসিআই। টুর্নামেন্টটি ৪ মার্চ থেকে শুরু হবে এবং ২৬ মার্চ পর্যন্ত চলবে। মোট পাঁচটি দল ২২টি ম্যাচ খেলবে। সবগুলো ম্যাচই হবে মুম্বাইয়ের দুটি স্টেডিয়ামে – ডিওয়াই পাটিল এবং ব্র্যাবোর্নে। দুটি স্টেডিয়ামেই ১১-১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২৩ দিনের মধ্যে লিগ রাউন্ডে ২০টি ম্যাচ খেলা হবে। এছাড়া একটি এলিমিনেটর ও একটি ফাইনাল ম্যাচ খেলা হবে। ৪ মার্চ ডিওয়াই পাতিল স্টেডিয়ামে প্রথম ম্যাচ হবে গুজরাট জায়ান্টস ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে। একই সাথে লিগ রাউন্ডে চারটি ডাবল হেডার ম্যাচ খেলা হবে। অর্থাৎ একদিনে দুটি ম্যাচ হবে।

প্রথম ম্যাচ শুরু হবে বিকেল ৩.৩০ মিনিটে, দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। লিগ পর্বের শেষ ম্যাচটি 21 মার্চ ইউপি ওয়ারিয়র্স এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে অনুষ্ঠিত হবে। যেখানে, একমাত্র এলিমিনেটরটি 24 মার্চ ডিওয়াই পাতিল স্টেডিয়ামে এবং ফাইনালটি 26 মার্চ ব্র্যাবোর্ন স্টেডিয়ামে খেলা হবে।

এই WPL-এর জন্য পাঁচটি দল নিম্নরূপ-
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)
গুজরাট জায়ান্টস (GG)
মুম্বাই ইন্ডিয়ান্স (MI)
দিল্লি ক্যাপিটালস (DC)
ইউপি ওয়ারিয়র্স (UPW)

এর আগে ১৩ ফেব্রুয়ারি উইমেন্স প্রিমিয়ার লিগের নিলাম অনুষ্ঠিত হয়। সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন স্মৃতি মান্ধানা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাকে ৩.৪০ কোটি টাকায় কিনেছে। একই সময়ে, ইংল্যান্ডের নাটালি সাইভার (MI) এবং অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার (GGT) ৩.২০ কোটি রুপি বিড পেয়েছেন। তারা দুজনই ছিলেন সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড়। ভারতের দীপ্তি শর্মা (UPW) ২.৬০ কোটি রুপি বিড করেছে। যেখানে, জেমিমা রড্রিগস (ডিসি) ২.২০ কোটি টাকায় এবং শেফালি ভার্মা (ডিসি) ২ কোটি টাকায় বিক্রি হয়েছিল। অস্ট্রেলিয়ার বেথ মুনিকেও গুজরাট জায়ান্টস (GGT) ২ কোটি রুপিতে কিনেছে।

নিলামে অংশ নেওয়া মোট ৪৪৮ জন খেলোয়াড়ের মধ্যে মাত্র ৮৭ জন খেলোয়াড় বিড পেয়েছেন। একই সময়ে, পাঁচটি ফ্র্যাঞ্চাইজি, মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, ইউপি ওয়ারিয়র্স, গুজরাট জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের কিনতে ৫৯.৫০ কোটি টাকা খরচ করেছে। গুজরাট, দিল্লি এবং বেঙ্গালুরু সর্বোচ্চ ১৮-১৮ জন খেলোয়াড় কিনেছে। যেখানে, মুম্বাই ১৭ জন খেলোয়াড় কিনেছে এবং ইউপি ১৬ জন খেলোয়াড়কে কিনেছে।

তারিখ ম্যাচ সময় স্টেডিয়াম
4 মার্চ GT বনাম MI 7:30 PM (DY পাটিল)
5 মার্চ RCB বনাম DC 3:30 PM (ব্রেবোর্ন)
5 মার্চ UPW বনাম GG সন্ধ্যা 7:30 PM (DY পাটিল)
6 মার্চ MI বনাম RCB 7:30 PM (ব্রেবোর্ন)
7 মার্চ DC বনাম UPW সন্ধ্যা 7:30 PM (DY পাটিল)
8 মার্চ GG বনাম RCB 7:30 PM (ব্রেবোর্ন)
9 মার্চ DC বনাম MI 7:30 PM (DY পাটিল)
10 মার্চ RCB বনাম UPW 7:30 PM (ব্রেবোর্ন)
11 মার্চ GG বনাম DC সন্ধ্যা 7:30 PM (DY পাটিল)
12 মার্চ UPW বনাম MI 7:30 PM (ব্রেবোর্ন)
13 মার্চ DC বনাম RCB সন্ধ্যা 7:30 PM (DY পাটিল)
14 মার্চ MI বনাম GG 7:30 PM (ব্রেবোর্ন)
15 মার্চ UPW বনাম RCB 7:30 PM (DY পাতিল)
16 মার্চ DC বনাম GG 7:30 PM (ব্রেবোর্ন)
18 মার্চ MI বনাম UPW বিকাল 3:30 PM (DY পাটিল)
18 মার্চ RCB বনাম GG 7:30 PM (ব্রেবোর্ন)
20 মার্চ GG বনাম UPW বিকাল 3:30 PM (ব্রেবোর্ন)
20 মার্চ MI বনাম DC সন্ধ্যা 7:30 PM (DY পাটিল)
21 মার্চ RCB বনাম MI 3:30 PM (DY পাতিল)
21 মার্চ UPW বনাম DC 7:30 PM (ব্রেবোর্ন)
24 মার্চ এলিমিনেটর 7:30 PM (DY পাতিল)
26 মার্চ ফাইনাল 7:30 PM (ব্রেবোর্ন)