নিয়োগ দুর্নীতিতে জেলে থাকা TMC বিধায়ক লন্ডন ঘুরেছিলেন জোড়া পাসপোর্টে

নিয়োগ দুর্নীতিতে তদন্তে নেমে জেলে থাকা তৃ়ণমূল কংগ্রেস (TMC) বিধায়কের জোড়া পাসপোর্ট কী করে হয়? এতেই বিস্মত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। এটা কী করে সম্ভব?

Manik Bhattacharya

নিয়োগ দুর্নীতিতে তদন্তে নেমে জেলে থাকা তৃ়ণমূল কংগ্রেস (TMC) বিধায়কের জোড়া পাসপোর্ট কী করে হয়? এতেই বিস্মত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। এটা কী করে সম্ভব? প্রশ্ন বিচারপতির। এদিকে সিবিআইর হাতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, মানিক ভট্টাচার্যের দুটি বৈধ পাসপোর্ট রয়েছে।

মানিকের জোড়া পাসপোর্ট দেখে বিস্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। । তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মানিকের কাছ থেকে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। এমনটাও দাবি করেছে সিবিআই।

হাইকোর্টে সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, হেফাজতে থাকা মানিক ভট্টাচার্যের দুটি পাসপোর্ট পাওয়া গেছে। এমনকি মানিকের লন্ডনের বাড়ির ঠিকানা এবং তাঁর প্রতিবেশীর নামও জানা বলে জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা গেছে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। এমনকি সিবিআইয়ের সিট থেকে সোমনাথ বিশ্বাস নামের এক অফিসারকে সরিয়ে দেন তিনি। বিচারপতি বলেন, মানিকের বিদেশযাত্রা সম্পর্কিত তথ্য তাঁর কাছে রয়েছে। তিনি বলেন, সব তদন্ত আমি করলে তদন্তকারী আধিকারিক সোমনাথ বিশ্বাস কি করেছেন? সিবিআইয়ের কাছে এই তথ্য নতুন হলেও আগে থেকেই এই খবর তাঁর কাছে ছিল। সেটা স্পষ্ট করে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।