Pathaan Box Office Day 5: ৩০০ কোটি পার করেই সোমবার মিডিয়ার সামনে টিম ‍‍‘পাঠান’

Pathaan Box Office Day 5: ভারতীয় সিনেমা এখন পর্যন্ত এত দুর্দান্ত সপ্তাহ আর কখনও পায়নি। হিন্দি চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ এ দিনের সংগ্রহের রেকর্ড স্থাপন করার পর শাহরুখ খান

Pathaan Box Office Day

Pathaan Box Office Day 5: ভারতীয় সিনেমা এখন পর্যন্ত এত দুর্দান্ত সপ্তাহ আর কখনও পায়নি। হিন্দি চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ এ দিনের সংগ্রহের রেকর্ড স্থাপন করার পর শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম অভিনীত সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ তার প্রথম রবিবার প্রায় ৬০ কোটি টাকা বক্স অফিস সংগ্রহের জন্য উন্মুক্ত হয়েছে।  নতুন রেকর্ড করা হয়েছে। চলচ্চিত্রটি ঘরোয়া বক্স অফিসে ২৮০ কোটি টাকার মোট ইনকাম অতিক্রম করেছে এবং সোমবার যখন ছবিটি ৩০০ কোটি টাকা স্পর্শ করবে, তখন চলচ্চিত্রের তারকারা মুম্বইতে প্রথমবারের মতো মিডিয়ার মুখোমুখি হবেন।

এখন পর্যন্ত সব রেকর্ড ধ্বংস হয়েছে
২৫ জানুয়ারী মুক্তি পাওয়া ছবি ‘পাঠান’ দেশীয় বক্স অফিসে এবং বিদেশে তোলপাড় সৃষ্টি করেছে। ‘পাঠান’ ছবিটি, যেটি মুক্তির প্রথম দিনেই ৫৭ কোটি টাকা আয় করতে সফল হয়েছে। মুক্তির দ্বিতীয় দিনে অর্থাৎ ২৬ জানুয়ারি ঘরোয়া বক্স অফিসে ৭০.৫০ কোটি টাকা আয় করেছে। এটি দেশে হিন্দিতে মুক্তি পাওয়া যেকোনো ছবির এক দিনের সর্বোচ্চ সংগ্রহ। ‘পাঠান’ ছবিটি যার প্রথম দিনের আয় এই রেকর্ড গড়েছে। এর আগে এই রেকর্ডটি ছিল ‘কেজিএফ ২’ ছবিটি যা মুক্তির প্রথম দিনে ৫৩.৯৫ কোটি টাকা আয় করেছিল। এর ঠিক পিছনে রয়েছে পরিচালক সিদ্ধার্থ আনন্দের ছবি ‘ওয়ার’ যা মুক্তির প্রথম দিনে ৫৩.৩৫ কোটি টাকা আয় করেছে।

   

রবিবারও তৈরি হল নতুন রেকর্ড
রবিবারের দিন ‘পাঠান’ ছবির ঘরোয়া বক্স অফিস আয় ২৮০ কোটি টাকায় নিয়ে এসেছে। প্রাথমিক পরিসংখ্যান অনুসারে, ‘পাঠান’ ছবিটি মুক্তির প্রথম রবিবার প্রায় ৬০ কোটি টাকা আয় করতে দেখা গেছে। এটি দেশে হিন্দিতে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের প্রথম রবিবার আয়ের একটি নতুন রেকর্ড। এর আগে KGF 2 এর মুক্তির প্রথম রবিবার ৫০.৫৩ কোটি টাকা আয় করার রেকর্ড ছিল। ‘বাহুবলী ২’ ছবিটি তার মুক্তির প্রথম রবিবারে ৪৬.৫০ কোটি টাকা আয় করেছে এবং ‘সঞ্জু’ ছবিটি তার মুক্তির প্রথম রবিবারে ৪৬.৭১ কোটি রুপি আয় করেছে।

সোমবার ৩০০ কোটি টাকা সম্পন্ন হবে
মুক্তির প্রথম পাঁচ দিনে ২৮০ কোটি টাকা আয় করা ছবি ‘পাঠান’ সোমবার সন্ধ্যার মধ্যে ৩০০ কোটি টাকা ছুঁয়ে ফেলবে এবং একই সঙ্গে এই ছবির তিন প্রধান তারকা শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা যাবে মুম্বইয়ের বান্দ্রায়। একটি পাঁচতারা হোটেলে এই ছবিটি নিয়ে প্রথমবার মিডিয়ার সঙ্গে দেখা করবেন তারা। এই ছবি মুক্তির আগে এই তারকারা কোনো মিডিয়া সাক্ষাৎকার দেননি বা ঐতিহ্যগতভাবে কোনো শহর সফরেও যাননি। ছবিটির এই জনসংযোগ কৌশল কাজ করেছে।

শুধু বৈঠক হবে, প্রশ্ন-উত্তর হবে না
শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের ছবি ‘পাঠান’ নিয়ে মিডিয়ার সঙ্গে এই প্রথম সাক্ষাতের নিয়ম ইতিমধ্যেই ঠিক হয়ে গেছে। এই অনুষ্ঠান চলাকালীন এই তিন তারকা কোনো সাক্ষাৎকার দেবেন না বা মিডিয়ার কোনো প্রশ্নের উত্তরও দেবেন না। এই কর্মসূচী শুধুমাত্র সভার জন্য রাখা হয়েছে এবং এটি সংবাদ সম্মেলন হিসাবে পরিচালিত হবে না।