Tripura Assembly Election: বাংলাভাষী ত্রিপুরায় হিন্দিতেই প্রার্থী তালিকা দিল বিজেপি

Tripura Assembly Election: বাংলাভাষী প্রধান রাজ্য ত্রিপুরা। আছে উপজাতি ভাষা ককবরক। এই দুই ভাষিক জনতার রাজ্যে শাসক দল বিজেপির প্রার্থী তালিকা প্রকাশিত হলো হিন্দি ও ইংরাজিতে। উধাও বাংলা

BJP released the list of candidates in Tripura

Tripura Assembly Election: বাংলাভাষী প্রধান রাজ্য ত্রিপুরা। আছে উপজাতি ভাষা ককবরক। এই দুই ভাষিক জনতার রাজ্যে শাসক দল বিজেপির প্রার্থী তালিকা প্রকাশিত হলো হিন্দি ও ইংরাজিতে। উধাও বাংলা ! তালিকায় বাংলা কেন নেই তার কোনও সদুত্তর নেই বিজেপির কাছে। বিধানসভা ভোটের জন্য ৪৮টি কেন্দ্রে দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে সবথেকে চমক কৈলাসহর আসন।

সিপিআইএমের বিধায়ক মবস্বর আলি কৈলাসহর থেকে বামফ্রন্টের টিকিট না পেয়ে একরাতে বিজেপিতে যোগ দিলেন। তিনিই এবার বিজেপির হয়ে লড়াই করবেন। শাসক দলের তালিকায় আছেন কেন্দ্রীয় মন্ত্রী। এর থেকে প্রশ্ন, বিজেপির কি প্রার্থী কম পড়েছে? আরও প্রশ্ন কেন একলা লড়াই করার বার্তা দিয়ে ৪৮টি কেন্দ্রে প্রার্থী দিল বিজেপি। বাকি ১২টি আসনে কী হবে?

BJP released the list of candidates in Bengali-speaking Tripura in Hindi

ভোট ১৬ ফেব্রুয়ারি। শাসক দল ও বিরোধী বামফ্রন্ট প্রার্থী দিয়েছে। দুই পক্ষের মূল লড়াইয়ের মাঝে আছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। আর আছে উপজাতি দল। তাদের শক্তি পার্বত্য ত্রিপুরায়। তারাও একা লড়াইয়ের বার্তা দিয়েছে। তবে শাসক ও বিরোধী দুই শিবির উপজাতি দলের সাথে জোটের বিষয়ে আগ্রহী। ত্রিপুরায় বিধানসভা ভোট বিজেপির কাছে কঠিন লড়াই বলে বার্তা দিয়েছেন দলটির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা।