সবচেয়ে সস্তার ই-কার আনছে টাটা মোটরস 

টাটা নিক্সন ও টাটা টিগরের পর এবার আরও একটি বৈদ্যুতিক গাড়ির বাজারে আনার কথা ঘোষণা করলো টাটা মোটরস। খুব তাড়াতাড়ি বাজারে একটি নতুন ইলেকট্রিক গাড়ি…

টাটা নিক্সন ও টাটা টিগরের পর এবার আরও একটি বৈদ্যুতিক গাড়ির বাজারে আনার কথা ঘোষণা করলো টাটা মোটরস। খুব তাড়াতাড়ি বাজারে একটি নতুন ইলেকট্রিক গাড়ি নিয়ে হাজির হতে চলেছে টাটা। এবার একটি নতুন ইলেকট্রিক ভ্যারিয়েন্ট পেতে চলেছে দেশের অন্যতম পছন্দের ছোট গাড়ি টাটা টিয়াগো।

টাটা বৈদ্যুতিক গাড়ি নির্মাণে গুরুত্ব দিচ্ছে কয়েক বছর আগে থেকেই। এরই মধ্যে টাটার দুটি বৈদ্যুতিক গাড়ি বাজারে রমরমিয়ে ব্যবসা করছে। আগামী কয়েক বছরের মধ্যে বাজারে মোট ১০টি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা রয়েছে এই সংস্থার। এসইউভি সহ সেডান ও হ্যাচব্যাক সেগমেন্টেও ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা ছিল টাটা মোটরসের। টাটা টিয়াগোর নতুন ইলেকট্রিক ভ্যারিয়েন্টটি এই লক্ষ্যে দিকে একটি গুরুত্বপূর্ন পদক্ষেপ।

টাটা নিক্সন ও টাটা টিগরের মতোই টাটা টিয়াগোতেও জিপট্রন প্রযুক্তি ব্যবহার করা হবে বলেই মনে করছেন গাড়ি বিশেষজ্ঞরা। তবে লুক বা ফিচারের দিক থেকে পুরোনো টিয়াগো ও এই নতুন বৈদ্যুতিক গাড়ির মধ্যে খুব একটা পার্থক্য থাকবে না বলে। বৈদ্যুতিক গাড়ির সিগনেচার টিল ব্লু ও ডেটোনা গ্রে এই দুটি রঙেই পাওয়া যাবে নতুন টিয়াগো।
যদিও এখনো পর্যন্ত এই গাড়িটির লঞ্চ নিয়ে কোনো ঘোষণা করা হয়নি।