Cow Smuggling Case: গরু পাচার মামলায় চার ব্যাঙ্ক আধিকারিকদের তলব সিবিআইয়ের

গরু পাচার মামলায় (cow smuggling case) জেলাও হেফাজতে অনুব্রত মণ্ডল। তাঁর জেল হেফাজতের মেয়াদ শেষ হওয়ার আগেই ফের বাড়োল সিবিআইয়ের তৎপরতা। এবার গরু পাচার মামলায়…

cow smuggling

গরু পাচার মামলায় (cow smuggling case) জেলাও হেফাজতে অনুব্রত মণ্ডল। তাঁর জেল হেফাজতের মেয়াদ শেষ হওয়ার আগেই ফের বাড়োল সিবিআইয়ের তৎপরতা। এবার গরু পাচার মামলায় সিউড়ি ও বোলপুরের ৪ টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ৪ অধিকারিকদের ডেকে পাঠাল তদন্তকারী সংস্থা। সোমবার তাঁদের নিজাম প্যালেসে হাজিরা দিতে বলে হয়েছে।

সিবিআই সূত্রে খবর, শুরু থেকে অনুব্রত মণ্ডল সহ তাঁর ঘনিষ্ঠ শিবিরের একাধিক জনের সম্পত্তি ছিল সিবিআইয়ের নজরে। বিপুল অঙ্কের সম্পত্তির হদিশের পাশাপাশি সিবিআইয়ের নজরে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সেই অ্যাকাউন্টগুলিতে কত টাকা লেনদেন হত? এর সঙ্গে কারা জড়িত সবটা খুঁজে বের করার চেষ্টা করছে তদন্তকারী অফিসাররা।

সূত্রে খবর, গরুপাচার মামলায় অনুব্রতর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য জানতে ৪ ব্যাঙ্ক আধিকারিককে নথি পেশ করতে বলা হয়েছে। সেই সমস্ত নথিকে সামনে রেখেই আগামী দিনে বিরাট অভিযানে নামতে চলেছে সিবিআই। এমনটাই সূত্রে খবর।

গরুপাচার মামলায় বীরভূম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতারের পর বারবার বোলপুর সহ বীরভূমের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। শুরু থেকেই নজরে ছিলেন অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ নেতারা। ইতিমধ্যেই অনুব্রত মণ্ডল ও তাঁরা পরিবারের সদস্যদের নামে প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট তাদের হাতে এসেছে। এ ছাড়া, অনুব্রতর আত্মীয় ও ঘনিষ্ঠদের নামেও একাধিক ব্যাঙ্কে টাকা রাখা হয়েছে বলে কেন্দ্রীয় গোয়েন্দাদের অনুমান।

এর আগে ১১ অগাস্ট অনুব্রত মণ্ডলকে তাঁর নীচুপট্টির বারী থেকে গ্রেফতার করে সিবিআই। দুই দফায় ১৪ দিনের হেফাজতে নেওয়ার পর ফের ১৪ দিনের জেল হেফাজতে রয়েছেন অনুব্রত। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আসানসোল সংশোধনাগারে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা।