José Barreto: যোগ‍্য দল হিসেবে জিতেছে মোহনবাগান বলে মনে করেন ব‍্যারেটো

ডার্বি মানেই তারকাদের জন্ম। বড় ম‍্যাচে দারুণ খেলার ফলস্বরূপ লাইমলাইটে উঠে আসা৷ এমন ফুটবলারের নিদর্শন ইতিহাসের দিকে চোখ রাখলে প্রচুর নজর আসবে। রোববার এমন কিছু…

José Barreto

ডার্বি মানেই তারকাদের জন্ম। বড় ম‍্যাচে দারুণ খেলার ফলস্বরূপ লাইমলাইটে উঠে আসা৷ এমন ফুটবলারের নিদর্শন ইতিহাসের দিকে চোখ রাখলে প্রচুর নজর আসবে। রোববার এমন কিছু দেখার জন‍্যে টিভিতে নজর রেখেছিলেন মোহনবাগানের সমর্থক’দের নয়নমনি ব‍্যারেটো (José Barreto)। কিন্তু এমন কিছুই চাক্ষুষ করতে পারেননি তিনি,এরজন্য এখনও দুটো টিম ঠিকঠাক দল গুছিয়ে না ওঠাটাকেই মনে করেন তিনি।

দীর্ঘ আড়াই বছর কলকাতার মাঠে কোনও ডার্বি ম‍্যাচ আয়োজন হয়নি, ফুটবলের মক্কার বাসিন্দারা সেই রসে বঞ্চিত হয়েছিলেন, ম‍্যাচ চলাকালীন তাদের উল্লাস স্মৃতি মেদুর করেছে মোহনবাগানের বহু ডার্বি ম‍্যাচের নায়ক’কে।গ‍্যালারি এই চেনা উন্মাদনা অতি পরিচিত তার,তাই ব‍্যারেটোর চোখে এই ডার্বি’র নায়ক সমর্থক’রাই।

ইস্টবেঙ্গলের অতি রক্ষণাত্মক খেলার প্রচেষ্টা ভীষণ চোখে পরেছে ব‍্যারেটোর।তবে গোল হজম করার পর কনস্টানটাইনের দলের গোল করার মরিয়া মনোভাব নজরে না পরায় দারুণ হতাশ তিনি।জানিয়েছেন লাল হলুদের থেকে দ্বিতীয়ার্ধে এই লড়াই টুকুর প্রত‍্যাশা রেখেছিলেন ।তবে এক্ষেত্রে দেড়িতে দল হাতে পাওয়ায় লাল হলুদ কোচ এখনই কোনও ঝুঁকি নিতে পারছে না বলেই মত তার।

মোহনবাগান যে এই ম‍্যাচ জিতবে সেটা প্রত‍্যাশিত ছিলো ব‍্যারেটোর।কারণ তিনি মনে করেন শক্তির বিচারে এবারের মোহনবাগান , ইস্টবেঙ্গলের থেকে অনেক গুন এগিয়ে ছিলো।আসলে গতবারের বেশ কিছু ফুটবলার এবারও ধরে রেখেছে ক্লাব,সেটাকে কারণ হিসেবে তুলে ধরতে চেয়েছেন।তবে এরপর আইএসএল অথবা অন‍্য কোনও টুর্নামেন্টে ডার্বির মঞ্চে একেবারে ভিন্ন লড়াই দেখা যাবে বলেই মত ময়দানের ‘সবুজ তোতা’র।