গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতে পার্থর নাম, আরও এক প্রাক্তন TMC বিধায়ক

প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। সেখান থেকে যা নথি ছিল সমস্তটাই বাজেয়াপ্ত করেছিল ইডি৷ সেখানেই মিলেছে গ্রুপ…

PARTHA CHATTERJEE গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতে পার্থর নাম, আরও এক প্রাক্তন TMC বিধায়ক

প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। সেখান থেকে যা নথি ছিল সমস্তটাই বাজেয়াপ্ত করেছিল ইডি৷ সেখানেই মিলেছে গ্রুপ ডি পদে নিয়োগের একাধিক তথ্য৷ এর থেকে সন্দেহ আরও দৃঢ় যে পার্থবাবু এমএসসির মতো এই নিয়োগ দুর্নীতিতেও জড়িত।

ইডি তরফে রবিবার কলকাতা হাইকোর্টে জানানো হয়েছে, ২০১৬ সালে গ্রুপ ডি পদে নিয়োগের রেজাল্ট হাতে পাওয়া গেছে৷ উদ্ধার হয়েছে বেশকিছু অ্যাডমিট কার্ড। এছাড়াও মিলেছে পার্সোনালিটি টেস্টের একাধিক নথি।

   

ইডি সূত্রে খবর, জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির প্রাক্তন তৃণমূল বিধায়ক অনন্তদেব অধিকারীর লেটারপ্যাডে লেখা বেশকিছু গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীদের নাম হাতে পেয়েছে মিলেছে আপার প্রাইমারির ৪৮ জন চাকরিপ্রার্থীর রোল নম্বর। ইডির তরফে দাবি করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায় গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতেও যুক্ত৷

partha_arest

উল্লেখ্য, এর আগে স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি পদে নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। চলতি মাসেই শিক্ষক নিয়োগ মামলায় সিবিআইয়ের থেকে একাধিক নথি পাওয়ার পরেই ২২ জুলাই রাজ্যজুড়ে শুরু হয় ইডির অভিযান। গ্রেফতার করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে৷ এবার বিরাট তথ্য হাতে পেল তদন্তকারী সংস্থা।