ওলা-উবের ক্যাব ড্রাইভারদের দাদাগিরি বন্ধ হচ্ছে

আর চলবে না ওলা-উবের ক্যাব ড্রাইভারদের দাদাগিরি। কারণ এবার ক্যাব এগ্রিগেটরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। গত কয়েক বছরে ওলা উবেরের উপর আমাদের নির্ভরতা…

আর চলবে না ওলা-উবের ক্যাব ড্রাইভারদের দাদাগিরি। কারণ এবার ক্যাব এগ্রিগেটরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

গত কয়েক বছরে ওলা উবেরের উপর আমাদের নির্ভরতা বেড়েছে এবং এই ক্যাব সংস্থাগুলির বিরুদ্ধে গ্রাহকদের অভিযোগও বাড়ছে। এখন সরকার নিজেদের ইচ্ছার বিরুদ্ধে নিজেদের কঠোর অবস্থান ঠিক করেছে। ক্যাব সংস্থাগুলির বিরুদ্ধে ক্রমবর্ধমান অভিযোগের মধ্যে কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা কর্তৃপক্ষ (সিপিসিপিএ) এই আদেশ জারি করেছে, বলেছে যে কোনও ক্যাব চালক যদি কোনও সুনির্দিষ্ট কারণ ছাড়াই গ্রাহকের দ্বারা বুক করা রাইড বাতিল করে দেয় তবে এই পরিস্থিতিতে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

   

সেই সঙ্গে এখন সিসিপিএ-ও গ্রাহকদের নগদে নেওয়ার উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছে। জেনে নেওয়া যাক, সাম্প্রতিক অতীতে ওলা, উবেরের মতো সংস্থার বিরুদ্ধে গ্রাহকদের কাছ থেকে বহু অভিযোগ পেয়েছিল সরকার। এরপর সিসিপিএ কোম্পানিগুলোকে ২০২২ সালের ১০ মে এ বিষয়ে একটি বৈঠক করে অভিযোগগুলো সমাধান করতে বলে। সংস্থাগুলির কাছ থেকে এই অভিযোগের জবাবও চাওয়া হয়েছিল।

এক রিপোর্ট অনুযায়ী, যদি আপনি ক্যাব ড্রাইভাররা ইচ্ছাকৃতভাবে গ্রাহকদের কাছ থেকে বেশি ভাড়া নেন বা অবস্থান জানতে চাওয়ার পরে রাইড বাতিল করেন, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে এখন ক্যাব চালক ক্যাশ মোডে কোনও গ্রাহকের কাছ থেকে টাকা নেবেন না এবং তাঁকে শুধুমাত্র অনলাইন মোডেই টাকা নিতে হবে। যে সব সংস্থা এই নিয়ম মানছে না, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।