President Election: মমতাকে বিজেপির এজেন্ট বলল দিল্লি কংগ্রেস

গতকালই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, বিজেপি যদি আগে জানাত, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী কে হবেন তাদের তরফে, তাহলে আমাদের সিদ্ধান্ত অন্য রকম…

Mamata Banerjee -Draupadi Murmu

গতকালই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, বিজেপি যদি আগে জানাত, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী কে হবেন তাদের তরফে, তাহলে আমাদের সিদ্ধান্ত অন্য রকম হতো। তবে কি বিজেপির প্রার্থীকে সমর্থন করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলে এই জল্পনার মধ্যেই বার্তা এল ২৪ নম্বর আকবর রোডের তরফে। কড়া ভাষায় আক্রমণ করে কংগ্রেসের বক্তব্য, বিজেপির এজেন্ট হয়ে কাজ করছেন মমতা।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, তৃণমূল সুপ্রিমো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায় এই কথা বলেছেন। তিনি আরও বলেন, বিজেপির সঙ্গে গোপনে সমঝোতা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেটা আরও একবার প্রকাশ্যে এসেছে। তিনি রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী নির্বাচন করেছেন এবং আমরা তাকে সমর্থন করেছি। আমাদের মনে হয়ে, বিজেপির এজেন্ট হয়ে কাজ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির প্রার্থী দ্রৌপদী মুর্মুর জয় যে নিশ্চিত এটা নতুন কিছু নয়।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল বলেন, বিজেপি যদি আগে জানাত, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী কে হবেন তাদের তরফে, তাহলে আমাদের সিদ্ধান্ত অন্য রকম হতো। আদিবাসী প্রার্থীকে তারা ভোটে দাঁড় করিয়েছেন। কিন্তু আমরা বিরোধীরা আগেই বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছি। তাই এখন আমার একার পক্ষে কোন কিছু পরিবর্তন করা সম্ভব নয়। বিরোধীরা যেদিকে যাবে, সেদিকেই আমাকে থাকতে হবে। মহারাষ্ট্রের সরকার বদলের পর ওদের (বিজেপি) শক্তি বেড়েছে। তাই দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি। তাঁর এই বক্তব্যের পরেই একের পর প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তৃণমূল সুপ্রিমোকে।

এবিষয়ে অবশ্য কটাক্ষ করতে পিছপা হয়নি বিজেপিও। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, রাষ্ট্রপতি পদপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়দের প্রার্থীর হার অবশ্যম্ভাবী জেনেই এখন বিজেপির ঘাড়ে দোষ চাপাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য কমিটির তরফ থেকে আগেই জনজাতি সম্প্রদায় থেকে প্রথম মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে সমর্থনের আবেদন জানিয়ে আমরা মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছিলাম। উনি হয়তো আঁচ পেয়েছেন যে, ওনার দলের অনেকেই দ্রৌপদী মুর্মুকে সমর্থন করবেন। তার পরেই তিনি এখন অন্যরকম কথা বলছেন ।